হিলিতে ভারতীয় নাগরিকের কাছে মিললো সাড়ে ৭ লাখ টাকার অলঙ্কার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি (হিলি) দিনাজপুর
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০৩ ডিসেম্বর ২০২২

দিনাজপুরের হিলিতে ভারতীয় নাগরিকের কাছ থেকে ৯ ভরি সোনা ও ছয় কেজি পিতলের আংটি জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। জব্দ করা অলঙ্কারের বর্তমান বাজার মূল্য সাত লাখ ৬০ হাজার টাকা।

শনিবার (৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে হিলি চেকপোস্ট দিয়ে যাওয়ার সময় কুসুম সরকার নামে এক ভারতীয় নাগরিকের কাছ থেকে এসব উদ্ধার করা হয়।

কুসুম সরকার ভারতের পশ্চিমবঙ্গের রাঘুনাথবাতি গ্রামের বাসিন্দা। হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আব্দুল মজিদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

হিলি কাস্টমস সূত্রে জানা যায়, শনিবার হিলি চেকপোস্ট দিয়ে ভারতীয় নারী নাগরিক কুসুম সরকার দেশে ফিরে যাওয়ার সময় ইমিগ্রেশনের কার্যক্রম সম্পন্ন করে কাস্টমসের ব্যাগেজ শাখায় আসেন। এসময় তার গতিবিধি দেখে সন্দেহ হলে কাস্টমস নারী সদস্যরা তাকে তল্লাশি করেন। পরে তার কাছে থাকা ৯ ভরি সোনার অলংকার ও ছয় কেজি পিতলের আংটি জব্দ করেন। যার আনুমানিক বাজার মূল্য সাত লাখ ৬০ হাজার টাকা।

হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আব্দুল মজিদ বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সোনার অলংকার ও পিতলের আংটি জব্দ করে কাস্টমস গুদামে জমা করা হয়েছে। ওই যাত্রীকে ছেড়ে দেওয়া হয়। এর আগে শুক্রবার এই পথ দিয়ে বাংলাদেশে আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসেন তিনি।

মো. মাহাবুর রহমান/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।