মাইশা হত্যার বিচার দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০২:০৫ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

কুড়িগ্রামের শিশু মারুফা জাহান মাইশা হত্যাকাণ্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। এসময় তারা ঢাকাস্থ আলম মেমোরিয়াল হসপিটালের চিকিৎসক আহসান হাবীব ও তার সহকর্মীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপি এ মানববন্ধন হয়।

মিছিলে বিক্ষোভকারীরা বলেন, ডাক্তার নামের কসাই আহসান হাবীবের ফাঁসি চাই, খুনি ডাক্তারের ফাঁসি চাই, নিষ্পাপ শিশু মাইশা মরলো কেন প্রশাসনের কাছে জবাব চাই।

এসময় মাইশার মা বলেন, আমার মেয়েকে ওরা হত্যা করেছে। আমি এর বিচার চাই। আমরা গরিব মানুষ। অত কিছু বুঝি না। হাত অপারেশন করাতে গিয়ে তারা কেন আমার মেয়ের পেট কাটলো জানি না। আমাদের কোনো কাগজপত্রও দেয় নাই। আমরা মামলা করেছি। এর সঠিক বিচার চাই।

মাইশা হত্যার বিচার দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন

এর আগে বুধবার (৩০ নভেম্বর) সকালে ঢাকার রূপনগরে আলম মেমোরিয়াল হাসপাতালে অপারেশন হয় মাইশার। কিন্তু ঘণ্টা দেড়েক পরে হাসপাতাল কর্তৃপক্ষ জানায় শিশুটির অবস্থা খারাপ। তাকে আইসিইউ সাপোর্ট দেওয়ার জন্য গ্লোবাল স্পেশালাইজড হাসপাতালে নিতে হবে। হতবিহ্বল বাবা-মা মেয়েকে নিয়ে ছোটেন মিরপুরের মাজার রোডের সেই হাসপাতালে। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে আলম মেমোরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষ তাদের অপারেশনের টাকা ফেরত দিয়ে একটি অ্যাম্বুলেন্স ঠিক করে দেন।

বাড়িতে নিয়ে মাইশাকে গোসল করানো সময় তার পেট কাটা দেখা যায়। খবরটি ছড়িয়ে পড়লে স্বজনরা পুলিশে খবর দেন। ঘটনাস্থল ঢাকা হওয়ায় সংশ্লিষ্ট থানায় মামলার পরামর্শ দিয়ে পুলিশ চলে যায়। স্বজনরা মাইশাকে বাড়ির আঙিনার দাফন করেন।

ফজলুল করিম ফারাজী/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।