ফরিদপুরে ইউপি সদস্যকে মারধর, আওয়ামী লীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৪:৪২ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

ফরিদপুরের বোয়ালমারীতে ইউপি সদস্যকে (মেম্বার) মারধরের ঘটনায় মো. ছিদ্দিক মাতুব্বর (৫০) নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া থেকে গ্রেফতার করা হয়। তিনি ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত শনিবার সন্ধ্যায় উপজেলার পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউপি সদস্যদের (মেম্বার) সঙ্গে চেয়ারম্যানের জরুরি মিটিং ছিল। মিটিংটি হওয়ার কথা ছিল রিলিফের কার্ড ও রেশনের চাল বিতরণকে কেন্দ্র করে। মিটিংয়ের এক পর্যায়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান আ. মান্নান মাতুব্বরের ভাই সিদ্দিক মাতুব্বর, ভাতিজা শাহিন মাতুব্বর ও শিমুল মাতুব্বর ও চেয়ারম্যানের ছেলে মাসুদ মাতুব্বর চেয়ারম্যানের নিকট প্রস্তাব করেন প্রতিটি শিশু কার্ডের জন্য কার্ডধারীদের নিকট থেকে দুই হাজার টাকা নেওয়ার এবং রেশন কার্ডধারীদের ৩০ কেজি চালের পরিবর্তে ২৭ কেজি চাল দেওয়ার। কিন্তু এ প্রস্তাবের বিরোধিতা করেন স্থানীয় ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) সৈয়দ বালা মিয়া। এর জের ধরে ইউপি কার্যালয়ে সভাস্থলে চেয়ারম্যান আ. মান্নান মাতুব্বরের ভাই সিদ্দিক মাতুব্বর, ভাতিজা শাহিন মাতুব্বর, শিমুল মাতুব্বর, ছেলে মাসুদ মাতুব্বর লোহার রড ও হাতুড়ি দিয়ে সৈয়দ বালা মিয়াকে পিটিয়ে মারাত্মক আহত করেন। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসাধীন।

এ ব্যাপারে সিদ্দিক মাতুব্বর বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মিটিংয়ে লোক পাঠানোর ব্যাপারে বালা মিয়া ইউনিয়ন পরিষদের ভবনের সামনে দাঁড়িয়ে কথা বলছিল। এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী সম্পর্কে আজেবাজে কথা বলায় তাকে আওয়ামী লীগের কর্মীরা আক্রমণ করেন। আমি তাকে রক্ষা করেছি।

তিনি আরও বলেন, চেয়ারম্যান ও মেম্বারের উপস্থিতিতে তো আমি কোনো প্রস্তাব তুলতে পারি না।

এ ব্যাপারে পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আ. মান্নান মাতুব্বর জাগো নিউজকে বলেন, এ বিষয়ে আমার কোনো বক্তব্য নেই। আমি উপকারভোগীদের কখনও চাল ওজনে কম দেই না কিংবা কার্ড দিয়ে অর্থও নেই না। মেম্বার ও সচিবরাই ওসব বণ্টন করেন।

এ বিষয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব জাগো নিউজকে বলেন, ইউপি সদস্যকে মারধরের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। মামলার প্রধান আসামি ছিদ্দিক মাতুব্বরকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

এন কে বি নয়ন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।