উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটিতে মৃত ব্যক্তির নাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৮:২২ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

প্রায় সাড়ে আট বছর পর গঠিত জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের কমিটিতে মো. আব্দুল আজিজ মাস্টার নামে এক মৃত ব্যক্তির নাম নিয়ে জেলাজুড়ে তুমুল আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

আব্দুল আজিজ মাস্টার উপজেলার নরুন্দি ইউনিয়ন পরিষদের বনপাড়া এলাকার মৃত মতিউর রহমানের ছেলে এবং জীবদ্দশায় বেশকয়েকটি স্কুলে তিনি শিক্ষকতা করেছেন। গত বছরের ১১ মে তিনি মারা যান।

স্থানীয় সূত্র জানায়, গত ১২ নভেম্বর শহরের সিংহজানী হাইস্কুল মাঠে সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী প্রধান অতিথি ছিলেন। সম্মেলনে তৃতীয়বারের মতো ডা. এম এ মান্নান খানকে সভাপতি ও দ্বিতীয়বারের মতো অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

জেলা আওয়ামী লীগ পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়ার পর ৪৬ নম্বর সদস্য পদে মৃত আব্দুল আজিজ মাস্টারের নাম জনসম্মুখে আসে। বুধবার (৭ ডিসেম্বর) সারাদিন বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় আলোচনা-সমালোচনা। কারণ, আব্দুল আজিজ গত বছরের ১১ মে মারা গিয়েছেন।

jagonews24

আব্দুল আজিজ মারা গেছেন বলে নিশ্চিত করে নরুন্দি ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান জাগো নিউজকে বলেন, আব্দুল আজিজ মাস্টার আমার এলাকার বাসিন্দা ছিলেন। জীবদ্দশায় বেশ কয়েকটি স্কুলে তিনি শিক্ষকতা করেছেন।

এ বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এম এ মান্নান খান দেশের বাইরে থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন জাগো নিউজকে বলেন, একই এলাকায় আব্দুল আজিজ দুইজন রয়েছেন। একজন গতবারও থানা আওয়ামী লীগের সদস্য ছিলেন, এইবারও তাকে সদস্য করা হয়েছে। কিন্তু বাবার নাম ভুল হয়ে যাওয়াতে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখালিখি হয়েছে। এরইমধ্যে ভুল সংশোধনী দেওয়া হয়েছে।

জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ জাগো নিউজকে বলেন, বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে জেনেছি। কেন, কীভাবে এমন ভুল হয়েছে সেটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক বলতে পারবেন।

 

মো. নাসিম উদ্দিন/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।