কুষ্টিয়ায় ৭ অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২

কুষ্টিয়ার কুমারখালীতে অনুমোদনহীন সাতটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় ২৫ লাখ কাঁচা ও পাঁচ লাখের বেশি পোড়ানো ইট ধ্বংস করা হয়।

বুধবার (৭ ডিসেম্বর) দিনভর উপজেলার যদুবয়রা ইউনিয়নের কেশবপুর গ্রামে অভিযান চালান পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিফুর রহমান।

jagonews24

আদালত সূত্র জানায়, ২০০৬ সাল থেকে ইটভাটায় ড্রাম চিমনির ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। তবুও কিছু অসাধু ভাটা মালিক অবৈধভাবে এ চিমনি ব্যবহার করছেন। এমন খবরে বুধবার যদুবয়রা ইউনিয়নের কেশবপুরে অভিযান চালানো হয়। অভিযানে বাকি ব্রিকস, সাগর ব্রিকস, সৈনিক ব্রিকস, জহুরা ব্রিকস, সিফাত ব্রিকস, এসআরবি-২ ও এসআরবি-৩ নামের সাতটি ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

jagonews24

সূত্র আরও জানায়, অভিযানে সাতটি ভাটার ২৫ লাখ কাঁচা ইট ও পাঁচ লাখের বেশি পোড়ানো ইট ধ্বংস করা হয়।

এ বিষয়ে জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ আতাউর রহমান বলেন, প্রাথমিক পর্যায়ে অবৈধ ড্রাম চিমনি ব্যবহৃত ভাটাগুলোতে অভিযান চালানো হচ্ছে। পর্যায়ক্রমে সব অবৈধ ভাটায় অভিযান চালানো হবে।

আল-মামুন সাগর/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।