বিজিবি-বিএসএফ বৈঠকে গুরুত্ব পেলো সীমান্ত হত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সঙ্গে তিন দিনের আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠক শেষে ভারত থেকে দেশে ফিরেছে বিজিবি প্রতিনিধি দল।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ফিরে আসে প্রতিনিধি দলটি।

এ সময় দ্বিপাক্ষিক আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানান বিজিবির চট্টগ্রাম দক্ষিণ-পূর্ব রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গণি চৌধুরী।

তানভীর গণি চৌধুরী বলেন, সীমান্ত সম্মেলনে আমাদের পক্ষ থেকে (দক্ষিণ-পূর্ব চট্টগ্রাম, ময়মনসিংহ ও সরাইল) ও ভারতের বিএসএফের (মেঘালয়, মিজোরাম, কাচার এবং ত্রিপুরা ফ্রন্টিয়ার) আঞ্চলিক কমান্ডাররা অংশ নেন। সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনার বিষয়টি বৈঠকে উত্থাপন করা হয়েছে। পাশাপাশি মাদক, অবৈধ সীমান্ত পারাপার, পরিবেশ দূষণসহ বেশ কিছু বিষয় নিয়ে আমরা জোরালো বক্তব্য রেখেছি। আশা করছি এইবারের সীমান্ত সম্মেলনটি ফলপ্রসূ হয়েছে।

এরআগে প্রতিনিধি দলটি তিন দিনের সফর শেষে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের শূন্যরেখায় পৌঁছালে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান ।

বিজিবি-বিএসএফ আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠকে অংশ নিতে বুধবার (৭ ডিসেম্বর) ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের আগরতলায় যায়।

আবুল হাসনাত মো. রাফি/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।