যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে হিলিতে স্কাউটের প্রচারণা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ২৬ ডিসেম্বর ২০২২

যুব সমাজকে মাদক ও অতিরিক্ত মোবাইল আসক্তির ক্ষতিকর প্রভাব তুলে ধরে তা থেকে দূরে রাখতে দিনাজপুরের হাকিমপুর উপজেলা শহরে প্রচারণা চালিয়েছে স্কাউট সদস্যরা।

সোমবার (২৬ ডিসেম্বর) হিলি চারমাথা মোড়, বাজার, রাজধানী মোড়সহ সীমান্তবর্তী পাড়া-মহল্লায় প্রায় ৩০০ স্কাউট সদস্য সমবেত হয়ে স্থানীয়দের সচেতন করতে এই প্রচারণা চালায়।

এসময় স্কাউট সদস্যদের সঙ্গে স্থানীয় নেতারা একাত্মতা প্রকাশ করেন। সমাবেশ চলাকালে শিক্ষার্থীদের হাতে বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

অনিকা আকতার নামে এক শিক্ষার্থীরা জাগো নিউজকে বলে, যেহেতু আমাদের হাকিমপুর উপজেলা সীমান্ত ঘেঁষা, এখানে হাত বাড়ালেই মিলছে বিভিন্ন ধরনের মাদক। এর ভয়াবহতা আমাদের সমাজকে সামনে আরও বিপদে ফেলবে।

যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে হিলিতে স্কাউটের প্রচারণা

এই শিক্ষার্থী আরও বলে, মোবাইল আমাদের শিক্ষাজীবনে সবচেয়ে বেশি ক্ষতি করছে। স্কুল পড়ুয়া অনেক শিক্ষার্থীর হাতে মোবাইল ফোনের কারণে পড়াশোনার ক্ষতি করছে। এমনকী অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে যাওয়ার কথা বলে বিভিন্ন দোকানে মোবাইল নিয়ে আড্ডা দিয়ে জীবন শেষ করছে।

রুহুল আমিন নামে এক স্কাউট শিক্ষক জাগো নিউজকে বলেন, বর্তমানে আমরা বিশেষ করে যে সমস্যাগুলোর সম্মুখীন হচ্ছি তা হচ্ছে মোবাইলের প্রতি আসক্তি এবং মাদক। এই সমস্যাগুলো থেকে আমরা কীভাবে বেরিয়ে আসতে পারি সে লক্ষেই আমাদের এই প্রচারণা। আমাদের সঙ্গে সব অভিভাবক একমত হলেই সমাজের এই ব্যাধি দূর হয়ে যাবে।

সমাবেশে ২৭টি মাধ্যমিক স্কুল ও সমমান মাদরাসার ৩০০ স্কাউট পদ্মা, মেঘনা ও যমুনা নামে সাব ক্যাম্প স্থাপন করে অংশগ্রহণ করে।

মো.মাহাবুর রহমান/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।