প্রতিমন্ত্রীর ছেলের বৌভাত

স্কুল বন্ধ রেখে দাওয়াতে গেলেন ৩ উপজেলার শিক্ষকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৬:৫০ পিএম, ০৮ জানুয়ারি ২০২৩

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ছেলের বৌভাতের অনুষ্ঠানে যোগ দিতে কুড়িগ্রামে তিন উপজেলার সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখেছেন শিক্ষকরা। চিলমারী উপজেলার কিছু প্রতিষ্ঠান সকালে খোলা হলেও কিছুক্ষণ পর তা বন্ধ করা হয়।

রোববার (৮ জানুয়ারি) তিন উপজেলার সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখে প্রতিমন্ত্রী জাকির হোসেনের নিজ বাড়ি রৌমারী উপজেলা শহরে বৌভাতের দাওয়াতে যান তারা। এমনকী উপজেলা ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারাও দাওয়াতে উপস্থিত ছিলেন।

jagonews24

প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রামের রৌমারী, রাজীবপুর ও চিলমারী উপজেলা নিয়ে কুড়িগ্রাম-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য। তার বাড়ি রৌমারী উপজেলায়।

রৌমারীতে অবস্থিত প্রতিমন্ত্রীর বাসভবনে তার একমাত্র ছেলে সাফায়েত বিন জাকির সৌরভের বিবাহোত্তর বৌভাত অনুষ্ঠানে সব শিক্ষক ও কর্মচারীকে সেখানে যেতে বলা হয়েছে।

jagonews24

প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রতিমন্ত্রীর ছেলের বিয়ের অনুষ্ঠান উপলক্ষে উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের দাওয়াত দেওয়া হয়েছে। শিক্ষকরা দাওয়াতে অংশ নিতে যাবেন। এজন্য রোববার পাঠদান বন্ধ ছিল। বিয়ের উপহার নিতে জনপ্রতি ৫০০-১২০০ করে টাকা নেওয়া হয়েছে বলেও জানান তারা।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলামের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনিও বিয়ের দাওয়াতে গেছেন বলে জানান।

jagonews24

বিদ্যালয় বন্ধের বিষয়ে তিনি বলেন, প্রচণ্ড শীতের কারণে প্রধান শিক্ষকরা তাদের ক্ষমতাবলে ছুটি দিয়েছেন। কোনো প্রাকৃতিক দুর্যোগ বা এমন পরিস্থিতিতে প্রধান শিক্ষকরা বছরে তিন দিন ছুটি দিতে পারেন।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়টি খোঁজ নিয়ে সত্যতা পেয়েছেন। নিয়ম অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

jagonews24

এ বিষয়ে বক্তব্য জানতে প্রতিমন্ত্রী জাকির হোসেনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

চিলমারী উপজেলায় ৯৩টি, রৌমারীতে ১১৪টি এবং রাজীবপুর উপজেলায় ৫৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

ফজলুল করিম ফারাজী/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।