অতীত ভুলে বঙ্গবীরকে একসঙ্গে কাজ করার আহ্বান মুক্তিযুদ্ধমন্ত্রীর

আরিফ উর রহমান টগর আরিফ উর রহমান টগর টাঙ্গাইল
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ২৫ জানুয়ারি ২০২৩
বাঁ থেকে আবদুল লতিফ সিদ্দিকী, মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী

বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীকে (বীর উত্তম) অতীত ভুলে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের মধ্যে মত ও পথের পার্থক্য থাকতে পারে। কিন্তু স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রশ্নে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

আরও পড়ুন: দুই যুগ পর এক মঞ্চে দুই ভাই

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদতলে কাদেরিয়া বাহিনীর অস্ত্র জমাদানের ৫০ বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার (২৪ জানুয়ারি) রাতে টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কাদের সিদ্দিকীই একমাত্র ব্যক্তি যিনি বেসামরিক থেকে দেশের সর্বোচ্চ বীরোত্তম খেতাব পেয়েছেন। পঁচাত্তর সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর বঙ্গবীর প্রতিবাদ না করলে আমরা বাঙালি জাতি কলঙ্কিত থাকতাম। তার নেতৃত্বে যারা সেদিন জীবনবাজি রেখে প্রতিবাদ করেছিলেন তারা জাতিকে কলঙ্কমুক্ত করেছেন। জাতি সেজন্য তাদের কাছে চির কৃতজ্ঞ।

আরও পড়ুন: কারামুক্ত হয়ে দুধ দিয়ে গোসল করলেন ইউপি চেয়ারম্যান

কাদেরিয়া বাহিনীর বেসামরিক প্রশাসক আবু এনায়েত করিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী, কৃষক শ্রমিকলীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম) ও সহধর্মিণী নাছরিন কাদের সিদ্দকী, কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, ষাটের দশকের অন্যতম কবি বুলবুল খান মাহবুব, কবি আল মুজাহিদী, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা তালুকদার বীর প্রতীক, জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট ছালাম চাকলাদার প্রমুখ।

আরিফ উর রহমান টগর/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।