‘সবাই দেয় কম্বল, এরা দিলো লেপ’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

‘এই শীতে সবাইকে দেখি কম্বল দিতে আর এরা দিলো লেপ। আল্লাহ তাদের ভালো করুক। লেপটা দিয়ে শীত ভালো যাবে।’

লেপ পেয়ে খুশি হয়ে কথাগুলো বলছিলেন ঠাকুরগাঁও সদর উপজেলার ছোট খোঁচাবাড়ি এলাকার কুসুম মন্ডল (৬৫)।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে সামাজিক সংগঠন ‘সহায়’র (জুলুম বস্তির) উদ্যোগে প্রতি বছরের মতো এবারও তিন শতাধিক অসহায়-দরিদ্রদের মধ্যে লেপ বিতরণ করা হয়েছে। ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড়) মাঠে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র লেপ পেয়ে খুশি হয়ে ফাতেমা নামের এক বৃদ্ধা বলেন, ‘হামার (আমার) এইদিক যে ঠান্ডা, গরম কাপড়ের অভাবে রাতে ঠিকমতো ঘুমাবাও পাড়ু না (ঘুমাতে পারি না)। আজই একটা লেপ দিছে মোক (আমাকে)। এলা শান্তিত একটু ঘুমবা পারিম (এখন একটু শান্তিতে ঘুমাতে পারবো)।’

নিশ্চিতপুরের জুলেখা বলেন, ‘গতবারও এরা লেপ দিয়েছিল কিন্তু আমি আসতে না পারাই লেপ নিতে পারিনি। এবার এসে লেপ পেলাম। এতে খুব ভালো লাগছে।’

সহায় সংগঠনের সভাপতি সুজন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন দরিদ্র শীতার্তদের হাতে লেপ তুলে দেন।

এসময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তফা আলম টুলু, চিকিৎসক শুভেন্দু কুমার দেবনাথ, সহায় সংগঠনের সহ-সভাপতি জিয়াউর রহমান বকুল, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।

সহায় সংগঠনের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর বলেন, করোনাকালে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, বিনামূল্যে ইফতার বিতরণ, পাঁচ টাকায় হাজারো মানুষকে ঈদ বাজার, শীতের সময় লেপ বিতরণসহ গরিব-দুঃখীদের আমরা বিভিন্নভাবে সহায়তা করেছি। সবার সহযোগিতা পেলে আগামীতে আরও বেশি পরিসরে দরিদ্রের পাশে থাকতে পারবো।

তানভীর হাসান তানু/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।