বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে আগ্রহী বিশ্বব্যাংক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২৫ জানুয়ারি ২০২৩

বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিশ্বব্যাংক সর্বদা আগ্রহী বলে জানিয়েছেন সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার।

তিনি বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিকল্পনাগুলো ভালো এবং সুদূরপ্রসারী। তবে দেশে বিদ্যমান নানা চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যেতে হবে।

বুধবার (২৫ জানুয়ারি) সকালে মার্টিন রাইসারের নেতৃত্বে বিশ্বব্যাংকের একটি দল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে নির্মিত বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে এমন কথা বলেন তিনি।

প্রতিনিধি দলের সদস্যরা শহরের আলী আহাম্মদ চুনকা পাঠাগার, শেখ রাসেল নগর পার্ক, বাবুরাইল লেক, জিমখানা লেক পরিদর্শন করেন। সেইসঙ্গে পরিদর্শন শেষে দুপুরে সিটি করপোরেশনের নগর ভবনে শহরের উন্নয়ন এবং পরিকল্পনা শীর্ষক আলোচনা সভায় যোগ দেন। সভায় সিটি করপোরেশনের চলমান উন্নয়ন কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হলে সন্তোষ প্রকাশ করেন তারা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে সভায় বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার, কান্ট্রি ডিরেক্টর আব্দুলাই সেক, নাসিক সিও শহীদুল ইসলাম, নগর পরিকল্পনাবিদ মঈনুল ইসলাম, আরবান ডেভেলপমেন্ট স্পেশালিস্ট ইশিতা এ অবনী প্রমুখ বক্তব্য দেন।

এসময় আইভী বলেন, প্রধানমন্ত্রী ডিজিটালের পরে স্মার্ট সিটি গড়ার নির্দেশনা দিয়েছেন। এজন্য মানুষকেও স্মার্ট করতে হবে। উন্নয়নের জন্য সহযোগী সংস্থাগুলোর সহায়তা আমাদের প্রয়োজন। তাদের মাধ্যমেই নগরবাসীকে আরও বেশি সুযোগ-সুবিধা দেওয়া সম্ভব হবে।

মোবাশ্বির শ্রাবণ/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।