৩০ বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় আসামি ১২০০

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০১:২২ পিএম, ২৮ জানুয়ারি ২০২৩

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় জোড়া খুনের একদিন পর ৩০ বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাত ১২০০ জনকে আসামি করে মামলা হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) দিনগত রাতে গ্রাম পুলিশ সুশিল চন্দ্র, হাবিবুর রহমান, আফজাল হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বৃহস্পতিবার যোহরের নামাজের পর জমি নিয়ে বিরোধের জেরে নিহত মনোয়ার হোসেন মিম (২৪) ও রাকিব হোসেন মন্ডলের (২৩) দাফন শেষ হয়। পরে বিক্ষুব্ধ গ্রামবাসী খোদাতপুর হঠাৎপাড়া গ্রামে প্রতিপক্ষের বাড়িসহ আশপাশের ৩০টি বাড়িতে অগ্নিসংযোগ করেন।

ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ১৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

আরও পড়ুন: জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের ছুরিকাঘাতে ২ যুবক নিহত

এর আগে বুধবার দুপুরে জমি নিয়ে বিরোধের জেরে দুই যুবক হত্যাকাণ্ডে নিহতের বাবা পাঁচজনকে আসামি করে মামলা করেছেন। পুলিশ ও র‌্যাব অভিযান চালিয়ে প্রধান আসামিসহ চারজনকে আটক করেন।

স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক বলেন, এক টুকরো জমির জন্য দুটি প্রাণ গেলো। এটি একটি জঘন্য কাজ করেছে তারা। অন্যদিকে যারা এ ঘটনার সঙ্গে জড়িত নয় তাদের বাড়িতেও অগ্নিসংযোগ ঠিক হয়নি। প্রকৃত ক্ষতিগ্রস্তদের সরকারি বিভিন্ন সহায়তা দেওয়া হবে।

আরও পড়ুন: ঘোড়াঘাটে ৩০ বাড়িতে আগুন

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জাগো নিউজকে বলেন, অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ জনকে আসামি করে তিন গ্রাম পুলিশ বাদী হয়ে মামলা করেছেন। এরই মধ্যে দুই যুবককে হত্যার ঘটনায় চার জনকে আটক করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

মো. মাহাবুর রহমান/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।