স্বাধীনতার ইতিহাস বিকৃতি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩
বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুর রহমান

নারায়ণগঞ্জে স্বাধীনতার ইতিহাস বিকৃতির অভিযোগে এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমানের আদালত মামলাটি আমলে নিয়ে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় আসামি করা হয়েছে সোনারগাঁয়ের বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুর রহমান ওরফে লায়ন বাবুলকে।

এর আগে গত ২৬ জানুয়ারি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমানের আদালতে মামলার আবেদন করেছিলেন বারদী ইউনিয়নের মছলুন্দপুর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে সানাউল্লাহ।

এ বিষয়ে মামলার বাদী বলেন, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন বাবুল স্বাধীনতার ইতিহাস বিকৃত করে একটি অনুষ্ঠানে বক্তব্য দিয়েছিলেন। তার এই বক্তব্যে জনমনে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ঘটনায় ব্যবস্থা নেওয়ার জন্য লায়ন মাহবুবুর রহমান বাবুলের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করেছিলাম। আদালত মামলাটি গ্রহণ করে ডিবি পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

জানতে চাইলে মামলার আসামি মাহাবুর রহমান ওরফে লায়ন বাবুল জাগো নিউজকে বলেন, এ বিষয়ে আমার জানা নেই। কেউ আমাকে কিছু বলেনি।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ইতিহাস বিকৃতির অভিযোগে আদালতে মামলা করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সম্প্রতি একটি অনুষ্ঠানে বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুর রহমান ওরফে লায়ন বাবুল প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে বলেছিলেন, ‘ত্রিশ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে লাল সবুজের পতাকা পেয়েছি’। পরে তার এই বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

এর আগেও তিনি প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে বক্তব্য দেওয়ায় উপজেলা আওয়ামী লীগের পদ থেকে বহিষ্কার হয়েছিলেন। সেইসঙ্গে তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মামলাও করা হয়েছিল।

মোবাশ্বির শ্রাবণ/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।