মোরেলগঞ্জে বাঘের গর্জনে আতঙ্কিত এলাকাবাসী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৮:৩২ এএম, ৩০ জানুয়ারি ২০২৩
ফাইল ছবি

মোরেলগঞ্জের পশ্চিম আমুরবুনিয়া গ্রামের পাশের সুধীরের সিলা এলাকায় বাঘের গর্জন শোনা গেছে। এতে করে আতঙ্কিত হয়ে পড়েছে এলাকাবাসী।

রোববার (২৯ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে ওই গর্জন শোনা যায়।

সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধারার স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান জাগো নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাঘ যাতে গ্রামে প্রবেশ করতে না পারে সেজন্য বনসুরক্ষায় নিয়োজিত বিটিআরটি টিমের সদস্য ও এলাকাবাসীদের সঙ্গে নিয়ে মাইকিং ও পাহারা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: বাগেরহাটে জেলের ওপর বাঘের আক্রমণ

তিনি আরও বলেন, বন ও পশ্চিম আমুরবুনিয়া গ্রামে মধ্যে শুধু একটা খাল (যা মরা ভোলানদী নামে পরিচিত) এই খাল পার হয়ে বাঘ যেন গ্রামে ঢুকতে না পারে সে ব্যাপারে আমরা সতর্ক থেকে পাহারা দিচ্ছি।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, বাঘ পশ্চিম আমুরবুনিয়া গ্রাম সংলগ্ন খালের পাড়ে গর্জন দিয়েছে। পুলিশ বাহিনীও সতর্ক আছে। প্রয়োজনে পুলিশ সদস্যরাও বিটিআরটি টিম ও বন বিভাগের সঙ্গে যৌথভাবে কাজ করবে।

আরও পড়ুন: এক বছরের চেষ্টায় বাঘের কঙ্কাল দিয়ে অবয়ব তৈরি

এর আগে শুক্রবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে বাগেরহাটের পূর্ব-সুন্দরবনের আমুরবুনিয়ার সুধীরের সিলা এলাকায় মাছ ধরার সময় অনুকুল গাইন (৩৫) নামে এক জেলে বাঘের আক্রমণের শিকার হয়।

জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।