চাঁপাইনবাবগঞ্জ-৩ উপ-নির্বাচন

ভোটের দুদিন আগে নৌকার বিরুদ্ধে স্বতন্ত্রী প্রার্থীর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ১০:০৪ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
সংবাদ সম্মেলন করেন

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী নির্বাচনী কার্যালয় ভাঙচুরসহ বিভিন্নভাবে হয়রানির অভিযোগ উঠেছে।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে বাতেন খার মোড়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন।

তিনি বলেন, ‘প্রতিপক্ষ আমার কর্মীদের মারধর এবং হুমকি দিচ্ছে। রোববার রাতে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আপেল প্রতীকের ১৫টি নির্বাচনী অফিস ভাঙচুর করেছে। এ সময় ছিঁড়ে ফেলা হয়েছে পোস্টার ও ব্যানার। সব ঘটনায় স্থানীয় ৭-৮ জন সন্ত্রাসী জড়িত।’

তিনি আরও বলেন, এখন আমি সুষ্ঠু নির্বাচন নিয়েও শঙ্কায় আছি। আমার দাবি সুষ্ঠু পরিবেশে নির্বাচন। আর সুষ্ঠু ভোট হলেই আমার জয় নিশ্চিত।

তবে অভিযোগ অস্বীকার করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের নৌকার প্রর্থী আব্দুল ওদুদ।

পাল্টা অভিযোগ করে তিনি বলেন, পরাজয়ের আশঙ্কা জেনে ভোটারদের সমর্থন ও সহানুভূতি পেতেই স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটনের কর্মী-সমর্থকরা নিজেদের অফিসে নিজেরাই ভাঙচুর চালিয়েছে। নৌকার দুটি অফিসে অগ্নিসংযোগ ও কয়েকটি অফিস ভাঙচুরের বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও সদর থানায় অভিযোগ দেয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন জাগো নিউজকে বলেন, স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠানো হয়। তারা মাঠে কাজ করছেন। স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন লিখিত অভিযোগ দিয়েছেন। তার অভিযোগ তদন্ত চলছে। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে

সোহান মাহমুদ/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।