বিএনপির দুর্গে ৫০ বছর পর আওয়ামী লীগের হানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ১০:৩০ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

বিএনপির দুর্গ খ্যাত বগুড়ার-৬ (সদর) আসনে ৫০ বছর পর জয়ের দেখা পেল আওয়ামী লীগ। বুধবার (১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত এ উপ-নির্বাচনে ৪৯ হাজার ৩৩৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সংগঠনটির জেলা শাখার সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ট্রাক মার্কা) আবদুল মান্নান আকন্দ পেয়েছেন ২১ হাজার ৮৬৪ ভোট।

আরও পড়ুন: ছেড়ে দেওয়া আসনে ফের জিতলেন উকিল আবদুস সাত্তার

সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ১৪৩টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

এ আসনে তৃতীয় হয়েছেন লাঙল প্রতীকের নুরুল ইসলাম ওমর। তিনি পেয়েছেন ৬ হাজার ৯৯৫ ভোট। এছাড়া আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম একতারা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৭৪ ভোট। তিনি চতুর্থ হয়েছেন।

রাত সোয়া ৯টার দিকে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

আরও পড়ুন: ঠাকুরগাঁও-৩ আসনে এমপি হলেন লাঙলের হাফিজ

বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। এরআগে ১৯৭৩ সালে বগুড়া-৬ আসনে আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচিত হয়েছিল।

উইকিপিডিয়া সূত্র জানায়, বগুড়া-৬ আসনটি সৃষ্টি হয়েছে ১৯৭৩ সালে। ওইবছর এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী এস এম সিরাজুল ইসলাম সুরুজ। এরপর থেকে কয়েকবার বাদে বেশিরভাগ সময়ই বিএনপির দখলে ছিল আসনটি।

এসআর/আরএডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।