পাঠ্যবই নিয়ে যা বলা হচ্ছে তার অধিকাংশই মিথ্যাচার: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পাঠ্যবই নিয়ে যা বলা হচ্ছে তার অধিকাংশই মিথ্যাচার। তবে যেখানে ভুল আছে সেখানে সংশোধন করা হচ্ছে। কিন্তু যেসব মিথ্যাচার-অপপ্রচার চলছে সেটি উদ্দেশ্যমূলক। শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আর কোনো ইস্যু না পেয়ে একটি মহল পাঠ্যবইয়ের পেছনে লেগেছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিক প্রতিযোগিতা উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: পাঠ্যবই নিয়ে মিথ্যাচারে প্রশ্রয় দেওয়ার সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী বলেন, কোনো বইয়ের মধ্যে সূত্র লেখা থাকে না। আর কোথাও থেকে লেখা নিয়ে থাকলে কৃতজ্ঞতা স্বীকার করা সাধারণ নিয়ম। এখন মানুষের মাঝে অনেক সচেতনতা এসেছে। কাজেই আমি আশা করবো, এখন থেকে যারা বই লিখবেন সূত্র উল্লেখ করে দিবেন।

তিনি আরও বলেন, শিক্ষাক্রমের যে গুণগুলো রয়েছে সেগুলো নিয়ে কথা বলা উচিত। সেটি সমাজের জন্য জরুরি। কিন্তু একেকটি বিষয় নিয়ে যারা অধিকাংশ ক্ষেত্রে মিথ্যাচার করে বেড়াচ্ছেন এগুলো তাদের আরও উসকে দেয়।

এসময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম আতিক/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।