যশোরে হত্যা মামলায় চরমপন্থি নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

যশোরের অভয়নগরে রকিব হত্যাকাণ্ডে জড়িত চরমপন্থি ক্যাডার সোলায়মান মোল্লা ওরফে জুয়েলকে (২৮) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। রোববার (৫ ফেব্রুয়ারি) ভোরে অভয়নগর থেকে হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার করা হয়।

সোলায়মান মোল্লা ওরফে জুয়েল খুলনার ফুলতলা উপজেলার জামিরা গ্রামের শাহজাহান মোল্লার ছেলে। এর আগে শনিবার বিকেলে তাকে গ্রেফতার করা হয়।

যশোর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রূপণ কুমার সরকার জানান, গত বছরের ১২ মে রাতে অভয়নগর উপজেলার দত্তগাতী গ্রামের সড়কের ওপর রকিবুল ইসলাম রকিব নামের এক যুবককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। একই এলাকায় গত ১১ জানুয়ারি সকালে মৎস্য ব্যবসায়ী সুব্রত মণ্ডলকে গুলি করে হত্যা করা হয়। দুটি চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের পর রকিব হত্যা মামলা তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখাকে দায়িত্ব দেওয়া হয়। মামলা তদন্তকালে গোয়েন্দা পুলিশ ছয় আসামিকে গ্রেফতার ও অস্ত্রগুলি উদ্ধার করে। তবে ঘটনার অন্যতম আসামি জুয়েল, রাজু ও সাগর পলাতক ছিলেন।

আরও পড়ুন: বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা গুলিবিদ্ধ

গোপন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ শনিবার বিকেলে ঢাকার সাভারের নিমেরটেক নামক স্থানে অভিযান চালিয়ে রকিবুল হত্যার অন্যতম পলাতক আসামি নিউ কমিউনিস্ট পার্টির সদস্য সোলায়মান মোল্লা ওরফে জুয়েলকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী রোববার ভোরে অভয়নগর উপজেলার দত্তগাতি গ্রামের পলাতক আসামি জিয়াউর রহমান ওরফে জিয়ার বাড়ির গোয়ালঘর সংলগ্ন কক্ষে বালির বস্তা থেকে একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।

রূপণ কুমার সরকার আরও জানান, ধৃত ও পলাতক আসামিরা সংঘবদ্ধ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংঘটন নিউ কমিউনিস্ট পার্টির সক্রিয় সদস্য। তারা খুলনা ফুলতলার শিমুল ভূঁইয়ার নির্দেশে দত্তগাতি সাইফুল আলম মেম্বারের নেতৃত্বে এলাকায় আধিপত্য বিস্তার ও চাঁদাবাজির জন্য রকিবুল ইসলাম, সুব্রত মণ্ডলকে হত্যা করে।

মিলন রহমান/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।