তুরস্কে ভয়াবহ ভূমিকম্প

মা-বাবার সঙ্গে মোবাইলে কথা বলেছেন রিঙ্কু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৩

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের পর নিখোঁজ বগুড়ার শিক্ষার্থী গোলাম সাঈদ রিঙ্কু জীবিত উদ্ধার হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে স্বজনদের সঙ্গে মোবাইলে তিনি কথা বলেছেন।

সাঈদের ছোট ভাই গোলাম রসুল জানান, মঙ্গলবার রাতে বিধ্বস্ত ভবন থেকে উদ্ধারের পর রিঙ্কু ভাইকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি অক্ষত আছেন। তবে মানসিকভাবে বিপর্যস্ত।

আরও পড়ুন: ‘ভবনের ধ্বংসস্তূপের নিচে আটকে ছিল রিঙ্কু’ 

তিনি আরও বলেন, ভাইয়া সুস্থ ও স্বাভাবিক। তার সঙ্গে মুঠোফোনে প্রায় এক ঘণ্টা কথা হয়েছে। মা-বাবা, ভাইবোনসহ পরিবারের সবার সঙ্গে তিনি স্বাভাবিকভাবে কথা বলেছেন। তিনি বারবার বলছেন, ‘আমি ভালো আছি, সুস্থ আছি। শিগগির দেশে ফিরছি।’

মঙ্গলবার রাতে ইস্তাম্বুলে বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মদ নুরে আলম জানান, তুরস্কের দক্ষিণাঞ্চলে শক্তিশালী ভূমিকম্পে দেশটির আজাজ শহরে নিখোঁজ বাংলাদেশি শিক্ষার্থী গোলাম সাইদ রিঙ্কুকে জীবিত উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার ভূমিকম্পে বিধ্বস্ত ভবনের ভেতর থেকে তাকে উদ্ধার করেন উদ্ধারকর্মীরা।

তিনি বলেন, বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় রিঙ্কুকে উদ্ধার করার পর দক্ষিণাঞ্চলীয় প্রদেশের খাহরামানমারাসের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তুরস্কে বাংলাদেশিরা নিরাপদে আছেন বলেও জানান তিনি। এর আগে জীবিত উদ্ধার করা হয় আরেক নিখোঁজ শিক্ষার্থী নূরে আলমকে। তাকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: তুরস্কে নিখোঁজ রিঙ্কুর বাড়িতে শোকের মাতম

বগুড়ার গাবতলী উপজেলার কাগইল ইউনিয়নের দেওনাই গ্রামে রিঙ্কুদের বাড়ি। তিন ভাই-বোনের মধ্যে সবার বড় তিনি। আট বছর আগে ২০১৫ সালে উচ্চশিক্ষার জন্য তুরস্কে পাড়ি জমান। তিনি সেখানকার কারামানমারাস বিশ্ববিদ্যালয়ে ভূগোল বিষয়ে মাস্টার্স করছিলেন। পড়ালেখার পাশাপাশি তিনি সেখানে খণ্ডকালীন চাকরিও করতেন।

রিঙ্কুর বাবা গোলাম রব্বানী বলেন, মঙ্গলবার রাতে তুরস্ক থেকে রিঙ্কুর এক বন্ধু ফোন করে তার খোঁজ পাওয়ার কথা জানান। রিঙ্কুর বন্ধু আমাকে বলেছে, আমার ছেলের খোঁজ পাওয়া গেছে। তবে শরীর খুব দুর্বল থাকায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ কথা বলেছে। সুস্থ হলে শিগগির দেশে ফিরে আসবে।

তিনি আরও বলেন, ছেলের জন্য খুব দুশ্চিন্তায় ছিলাম। আল্লাহ তাকে বাঁচিয়ে রেখেছেন এটা জেনে খুব ভালো লাগছে। ওর মাও খুশি হয়েছে।

আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।