ভূমিকম্প

তুরস্কে নিখোঁজ রিঙ্কুর বাড়িতে শোকের মাতম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩
নিখোঁজ ছাত্র রিংকু

তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় ভূমিকম্পে নিখোঁজ বগুড়ার গোলাম সাঈদ রিঙ্কুর বাড়িতে চলছে শোকের মাতম। ছেলের সন্ধানে প্রহর গুনছেন বাবা-মাসহ স্বজনরা।

খোঁজ নিয়ে জানা যায়, কৃষক পরিবারের সন্তান রিঙ্কুর বাড়ি গাবতলী উপজেলার কাগইলের দেওনাই গ্রামে। বগুড়া কাগইল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন তিনি। আর এপিবিএন স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিকে উত্তীর্ণ হন।

২০১৫ সালে স্কলারশিপ নিয়ে তুরস্কে পড়তে যান রিঙ্কু। সেখানে কারামানমারাস বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের ছাত্র তিনি। একই সঙ্গে পার্ট টাইম চাকরিও করতেন।

আরও পড়ুন: তুরস্কে ভূমিকম্পে বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ

স্বজনরা জানান, তুরস্কের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ কারামানমারাসে রিঙ্কু বসবাস করতেন। তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে সেই ভবন পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। এরপর থেকে বন্ধুরা তার খোঁজ পাচ্ছিলেন না। এ খবর সোমবার সন্ধ্যায় রিঙ্কুর বাড়িতে পৌঁছালে শোকের মাতম শুরু হয়।

ভূমিকম্পের পর থেকে তার সঙ্গে যোগাযোগ করতে পারেননি রিঙ্কুর স্বজনরা। তিনি বেঁচে আছেন না কি মারা গেছেন তাও তারা জানেন না। তবে তার অপেক্ষায় প্রহর গুনছে পরিবার। রিঙ্কুর সন্ধানে সরকারের সহায়তা চেয়েছেন বাবা-মা।

এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।