‘বিখ্যাত রাজা চা’র অখ্যাত প্রতারণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৫:১০ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

‘বিখ্যাত রাজা চা’ সাইনবোর্ডে কক্সবাজারের লাবণী পয়েন্টে দেদারসে চা বিক্রি করে আসছেন এক দোকানি। নামের সঙ্গে মিল রেখে আভিজাত্য ফুটিয়ে তুলতে দোকানে মাটির তৈরি ওয়ান টাইম কাপই ব্যবহার করে আসছেন। এতে অন্য চা দোকানির চেয়ে দাম একটু বেশি নেওয়া হলেও ভোক্তা পর্যটক ও স্থানীয়রা ছিলেন বেজায় খুশি।

কিন্তু বিক্রি বাড়তে থাকায় খরচ কমিয়ে লাভ বেশি করতে অখ্যাত প্রতারণাও শুরু করেছিলেন দোকানি। কিন্তু সেই প্রতারণায় দেওয়াল দাঁড় করিয়ে দিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ।

বুধবার (৮ ফ্রেরুয়ারি) সন্ধ্যায় অকস্মাৎ ওই দোকানে অভিযান চালান তিনি। অভিযানকালে প্রমাণ মিলেছে ওয়ান টাইম কাপের দাম নিলেও একজন চা খাওয়ার পর সেই কাপ ডাস্টবিনে না ফেলে পুনরায় ধুয়ে অন্যজনকে চা পরিবেশন করা হচ্ছে।

‘বিখ্যাত রাজা চা’র অখ্যাত প্রতারণা

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বলেন, লাবণী পয়েন্টের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রধান গেইটের পাশে রাস্তার ধারেই ‘বিখ্যাত রাজা চা’ নামে একটি চায়ের দোকান চলমান রয়েছে। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দোকানে চাপ্রেমীদের ভিড় থাকে। অন্য দোকানির চেয়ে একটু ভিন্নতায় ওয়ান টাইম মাটির কাপে প্রতিটি চায়ের সর্বনিম্ন দাম রাখা হয় ৩০ টাকা।

তিনি বলেন, স্পেশাল চায়ের দাম আরো বেশি আদায় হলেও ক্রেতা সমাগম বেড়েছে দোকানে। বিক্রি বাড়ায় তারা ওয়ান টাইম কাপ বার বার ব্যবহারসহ নানা প্রতারণার আশ্রয় নিচ্ছে বলে অভিযোগ উঠেছিল। এ কারণে বুধবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় অকস্মাৎ অভিযান চালানো হয়।

‘বিখ্যাত রাজা চা’র অখ্যাত প্রতারণা

তিনি আরও বলেন, অভিযানকালে মাটির একবার ব্যবহারযোগ্য কাপ পুনরায় ধুয়ে বার বার ভোক্তাদের চা পরিবেশন করানোর সত্যতা মিলেছে। পাশাপাশি নিয়মের অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগও প্রমাণিত হয়।

বিষয়টি ভুল হয়েছে স্বীকার করে এমনটি আর হবে না ওয়াদা করায় প্রথমবারের মতো দোকানিকে সতর্ক করা হয়েছে। পরর্বতী তদারকিতে বিষয়টি উঠে এলে সাজা ও জরিমানার আওতায় আনা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সায়ীদ আলমগীর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।