দ. আফ্রিকায় সড়ক দুর্ঘটনা

নিহত ৫ বাংলাদেশির চারজনের বাড়ি ফেনী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৩
ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে সড়ক দুর্ঘটনায় নিহত পাঁচ বাংলাদেশির চারজনের বাড়ি ফেনীতে। এদের মধ্যে তিনজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তাদের বাড়িতে শোকের মাতম চলছে।

নিহত এ তিন প্রবাসী হলেন ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের বিরলী গ্রামের শরিয়ত উল্যাহর ছেলে ইসমাইল হোসেন (৩০), দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের দক্ষিণ নেয়াজপুর তমিজ উদ্দিন ভূঞা বাড়ির মো. সিরাজের ছেলে মোস্তফা কামাল পোপেল (৩০) ও একই উপজেলার মাতুভূঞা ইউনিয়নের কসাই বাড়ির মো. মিলনের ছেলে রাজু আহমেদ (৩২)।

নিহত ইসমাইল হোসেনের বন্ধু দক্ষিণ আফ্রিকা প্রবাসী মোহাম্মদ রুবেল এতথ্য নিশ্চিত করেছেন।

এরআগে স্থানীয় সময় শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে কেপটাউনের বুফুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা দেশটির জোহানেসবার্গ থেকে কেপটাউনে যাচ্ছিলেন।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুই বাংলাদেশি। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা অনুবিভাগের মহাপরিচালক তারিকুল ইসলাম গণমাধ্যমকে এতথ্য জানিয়েছেন।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, ওই পাঁচ বাংলাদেশি জোহানেসবার্গ থেকে কেপটাউনে যাচ্ছিলেন। জোহানেসবার্গ থেকে ৭০ কিলোমিটার দূরে বুফুল এলাকায় পৌঁছালে মালবোঝাই একটি লরির সঙ্গে তাদের বহনকারী গাড়িটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে পাঁচজনই নিহত হন। দুর্ঘটনায় গুরুতর আহত হন আরও দুই বাংলাদেশি। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আবদুল্লাহ আল-মামুন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।