মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যায় একজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ১৯ মার্চ ২০২৩

মানিকগঞ্জের সিংগাইরে ব্যবসায়ী সাইফুল ইসলাম কমল হত্যা মামলায় শিমুল আহমেদ (৪৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (১৯ মার্চ) দুপুরে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

নিহত খন্দকার সাইফুল ইসলাম কমল সিংগাইরের কাশিমপুর এলাকার খন্দকার রেজাউল ইসলামের ছেলে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত শিমুল আহমেদ ঢাকার ধামরাইয়ের ইশাননগর এলাকার মোস্তাফিজুর রহমানে ছেলে।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, জমি কেনাবেচার বিরোধের জেরে ২০১৪ সালের ১৬ এপ্রিল ব্যবসায়ী খন্দকার সাইফুল ইসলাম কমলকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করেন শিমুল আহমেদ। এরপর শিমুল নিহতের পরিবারকে জানান, কমল মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছেন।

ঘটনার চারদিন পর ২০ এপ্রিল নিহতের বাবা বাদী হয়ে রিমন মিয়া, ফয়েজ আহমেদ, শিমুল আহমেদ, সুজন মিয়া, ওমর ফারুক ও আব্দুস সালামকে আসামি করে সিংগাইর থানায় মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তবে কিছুদিন পর আসামিরা জামিনে বের হন।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কাজী আব্দুল আওয়াল তদন্ত শেষে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর রিমন মিয়া, ফয়েজ আহমেদ, শিমুল আহমেদ, সুজন মিয়া, ওমর ফারুক ও আব্দুস সালামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় উভয়পক্ষের যুক্তি-তর্ক শেষে হত্যাকাণ্ডে জড়িত থাকায় আদালত অভিযুক্ত শিমুল আহমেদকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি আসামিদের খালাস দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মথুরনাথ সরকার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বি.এম খোরশেদ/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।