নারায়ণগঞ্জে বিস্ফোরণে ধসে পড়া ভবনটি দ্রুত অপসারণ হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২১ মার্চ ২০২৩

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জ এলাকার বিস্ফোরণে একাংশ ধসে পড়া ভবনটি দ্রুত অপসারণের কথা জানিয়েছেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম।

বিস্ফোরণের দুদিন পর মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে সরেজমিনে পরিদর্শন শেষে তিনি এ কথা জানান। এ সময় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজউকের প্রতিনিধি, বিদ্যুৎ বিভাগ, তিতাস গ্যাসের প্রতিনিধি, গণপূর্ত ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, সংশ্লিষ্ট সব বিভাগের প্রতিনিধি নিয়ে ভবনটি পরিদর্শন করেছি। গণপূর্ত বিভাগ ও প্রকৌশল বিভাগ বলছে ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। মানুষের নিরাপত্তার জন্য এটা দ্রুত অপসারণ প্রয়োজন। আমরা খুবই জরুরি ভিত্তিতে এটা অপসারণের ব্যবস্থা নেবো। আমরা রাজউককে অনুরোধ করেছি ভবনটি অপসারণের জন্য।

আরও পড়ুন: একই ভবনে তিনবার বিস্ফোরণ!

তিনি আরও বলেন, এখানে সব বিভাগেরই কর্মকর্তারা আছেন কথা বলে যারাই ভাঙে ভাঙবে। কিন্তু ভবনটি ভাঙা হবে। যেহেতু খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে, তাই কোনো কালক্ষেপনের সুযোগ নাই নূন্যতম সময়ের মধ্যে আমরা অপসারণ করবো। জনগণের ভোগান্তি লাঘব তিতাসকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এর আগে ১৮ মার্চ সকালে নিতাইগঞ্জের ডাইলপট্টি এলাকার আর কে দাস রোডের ইলিয়াস দেওয়ানের স্ত্রী নাজমা দেওয়ানের মালিকানাধীন ভবনে বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় আওলাদ হোসেন (৬০) ও ইকবাল হোসেন (৪০) নামে দুই শ্রমিক মারা যান। আহত হন আরও আট জন। বর্তমানে ভবনটির একাংশ ধসে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে।

মোবাশ্বির শ্রাবণ/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।