যশোরে মহিলা সংস্থার নতুন চেয়ারম্যান মিলি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০১:৫৫ পিএম, ২৩ মার্চ ২০২৩

জাতীয় মহিলা সংস্থা যশোরের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি।

রাষ্ট্রপতির আদেশক্রমে গত মঙ্গলবার (২১ মার্চ) মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব দিলীপ কুমার নাথ সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

এর আগে প্রায় এক যুগ ধরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাইজু জামান। দায়িত্ব থাকাকালে লাইজু জামানের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দপ্তরে অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ দেয় জেলা মহিলা আওয়ামী লীগের তৎকালীন কমিটির একাংশ।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, জাতীয় মহিলা সংস্থা আইন ১৯৯১ সালের ৯ নম্বর আইনের ১০ ধারায় ৩ উপধারা মোতাবেক যশোরের জেলা প্রশাসকের সুপারিশে সভাপতিসহ পাঁচ সদস্যকে মনোনীত করা হয়েছে। কমিটিতে অ্যাডভোকেট জেসমিন বানু, মাজেদা পারভীন, রোজিনা আক্তার ও নাজমুন নাহারকে সদস্য করা হয়েছে। কমিটির মনোনীত চেয়ারম্যান ও সদস্যরা চলতি বছরের ২১ মার্চ থেকে আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন। তবে শর্ত মতে, কোনো কারণ দর্শানো ব্যতিরেকে তাদের পদ থেকে অপসারণ করতে পারবে মন্ত্রণালয়।

লাইজু জামান ২০০৯ সালের অক্টোবর মাসে সংস্থাটির যশোরের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। নতুন নিয়োগের বিষয়ে জানতে চাইলে লাইজু জামান বলেন, নতুন একজনকে নিয়োগের বিষয়ে শুনেছি। তবে আমি কোনো চিঠি পাইনি। আমি দায়িত্ব থাকাকালে ভালোভাবে কাজ করেছি। নতুন যিনি দায়িত্ব পেয়েছেন আশা করি, ভালোভাবেই দায়িত্ব পালন করবেন।

আর নতুন নিয়োগ পাওয়া চেয়ারম্যান জ্যোৎস্না আরা মিলি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্য মনে করায় আমাকে আগামী দুই বছরের জন্য নিয়োগ দিয়েছেন। আশা করি, সুনামের সঙ্গে কাজ করতে পারবো।

মিলন রহমান/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।