মাদক মামলায় দণ্ড, আত্মসমর্পণ করতে এসে কারাগারে পুলিশ কর্মকর্তা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ২৮ মার্চ ২০২৩

মাদকের মামলায় ১৫ বছরের সাজা পাওয়া পুলিশের বরখাস্ত এক কর্মকর্তা ফেনীর আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। পরে আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফ তাকে কারাগারে পাঠান।

দণ্ডপ্রাপ্ত বিল্লাল হোসেন (৪০) কক্সবাজারে পুলিশের গোয়েন্দা শাখায় উপ-পরিদর্শক (এসআই) পদে কর্মরত ছিলেন। পরে এ ঘটনায় তাকে বরখাস্ত করা হয়। তিনি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার জিরুইন মতিন মেম্বারের বাড়ির বাসিন্দা।

গত ৬ মার্চ মাদকের মামলায় বিল্লালসহ ১৩ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত। রায়ে মো. বিল্লাল হোসেনসহ ছয়জনকে ১৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তিনি মামলার রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২০ জুন রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার লালপোল এলাকায় একটি প্রাইভেটকারে অভিযান চালিয়ে ৬ লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ পুলিশের এএসআই মাহফুজুর রহমান ও তার গাড়িচালক জাবেদ আলীকে গ্রেফতার করেন র্যাব সদস্যরা। এ ঘটনায় র্যাবের নায়েক সুবেদার মো. মনিরুল ইসলাম বাদী হয়ে ফেনী মডেল থানায় চারজনের বিরুদ্ধে মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ২৫ মে ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন সিআইডি কুমিল্লার বিশেষ পুলিশ সুপার জালাল উদ্দিন আহম্মদ। এদিকে, মামলা চলাকালেই রুবেল সরকার নামে এক আসামি মারা যান।

ফেনী জেলা ও দায়রা জজ আদালতের এপিপি দ্বিজেন্দ্র লাল কংশ বণিক বরখাস্ত এসআই বিল্লালকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসআই বিল্লাল আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তাকে ফেনী কারাগারে পাঠানোর আদেশ দেন।

আবদুল্লাহ আল-মামুন/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।