ফরিদপুরে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেলো নসিমন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৯:২৬ এএম, ৩০ মার্চ ২০২৩

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেছে একটি নসিমন। এসময় নসিমনটি প্রায় দেড় কিলোমিটার দূরে ঠেলে নিয়ে আসে ট্রেনটি। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নসিমনচালকসহ দুই যাত্রী। এ দুর্ঘটনার পর প্রায় তিন ঘণ্টা আটকে পড়ে ট্রেনটি। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

বুধবার (২৯ মার্চ) রাত ৮টা ২০ মিনিটের দিকে উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও রেলস্টেশন সূত্রে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে রাজশাহী থেকে গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে আসে। রাত ৮টা ২০ মিনিটের দিকে ট্রেনটি বোয়ালমারী উপজেলার সৈয়দপুর বাজার রেলক্রসিং পার হওয়ার সময় একটি নসিমনকে ধাক্কা দেয়। এতে নসিমনটি ট্রেনের নিচে দুমড়ে-মুচড়ে আটকে যায়। এসময় ট্রেনের সামনের বাম্পার ভেঙে যায়। প্রায় তিন ঘণ্টা আটকে পড়ে ট্রেনটি।

বোয়ালমারী রেলস্টেশন এলাকার লাইনম্যান চাঁন মিয়া জাগো নিউজকে বলেন, খবর পেয়ে লোকজন নিয়ে প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর ট্রেনটি চালু হয়। নসিমন আটকে ট্রেনের ইঞ্জিনের বাম্পার ভেঙে যায়। ভারী লোহার বাম্পারটি খুলে ট্রেনের বগির সঙ্গে বেঁধে ট্রেনটি চালু করা হয়।

ট্রেনযাত্রী ও নড়াইলের লোহাগড়া উপজেলার বাসিন্দা প্রকাশ কুমার বিশ্বাস জাগো নিউজকে বলেন, রাজশাহী থেকে ছাড়ার পরই গতি কম থাকায় নির্ধারিত টাইম ঠিক ছিল না। বোয়ালমারী স্টেশন থেকে প্রায় চার থেকে পাঁচ কিলোমিটার দূরে একটি নসিমন রেলক্রসিং পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায়। এতে নসিমনটি ট্রেনের নিচে আটকে পড়ে এবং নসিমনটিকে প্রায় দেড় কিলোমিটার দূরে ঠেলে আনার পর চালক টের পেয়ে ট্রেনটি থামান। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের।

বোয়ালমারী রেলস্টেশন এলাকার বাসিন্দা মো. মিজানুর রহমান মিজান জাগো নিউজকে বলেন, রেলের লাইনম্যান, স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় তিন ঘণ্টার চেষ্টায় দুর্ঘটনাকবলিত নসিমনটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এসময় যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন।

তিনি আরও বলেন, নসিমনে চালকসহ দুই যাত্রী থাকলেও তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

বোয়ালমারী রেলস্টেশনের বুকিং ইনচার্জ মো. দেলোয়ার হোসেন জাগো নিউজকে বলেন, ট্রেনটি রাত আটটা ২০ মিনিটের দিকে বোয়ালমারীর সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে একটি নসিমনকে ধাক্কা দেয়। এ ঘটনায় প্রায় তিন ঘণ্টা আটকে পড়ে ট্রেনটি। রাত ১১ টা ১০ মিনিটের দিকে বোয়ালমারী স্টেশন থেকে ট্রেনটি গোবরার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব বলেন, বিষয়টি জানা নেই। রেলের লোকজন বা কেউ এ বিষয়টি জানাননি।

এন কে বি নয়ন/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।