গাজীপুরে বিপুল ভেজাল শিশুখাদ্য-পানীয় জব্দ, গ্রেফতার ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১১:৫৭ এএম, ৩০ মার্চ ২০২৩

গাজীপুরে বিপুল পরিমাণ ভেজাল ও নকল শিশুখাদ্য পানীয় জব্দ করা হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) গভীর রাত পর্যন্ত গাজীপুরের গাছা থানার কামারজুরি, ঢাকার বসিলা, আমুলিয়া, বেরাইদ ও শনির আখড়া এলাকায় অভিযান চালিয়ে কারখানার মালিকসহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন কারখানার মালিক মো. রফিকুল ইসলাম (৪০), মো. মোস্তাফিজুর রহমান কুদ্দুস (৪৭), ডিপো মালিক মো. ইসমাইল হোসেন (৩১), ম্যানেজার মো. খাইরুল ইসলাম বুলবুল (৪০), ল্যাব টেকনিশিয়ান মো. হাফিজুর রহমান (৩২), কর্মচারী মো. খবির উদ্দিন (৪৫), মো. জীবন রহমান (৪০), মো. মোশারফ হোসেন (২৫), মো. রবিউল (৪৮), ও মো. মাসুদ রানা (২৫)।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার ও ডিসি মিডিয়া মো. ইব্রাহিম হোসেন খান বুধবার (২৯ মার্চ) দুপুরে মহানগরের টিঅ্যান্ডটি-ওয়ারলেস গেট সংলগ্ন বিআরটি মাঠে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১০-১২ দিন আগে মিথিলা নামে এক শিশু গ্রিন স্টার ড্রিংকিং লিচি ফ্লেভার জুস খাওয়ার পর পেটের ব্যথা ও বমি শুরু করে। পরে বিষয়টি তার বাবা ফিরোজ আলম গাছা থানা পুলিশকে জানায়। গাজীপুর মহানগর গোয়েন্দা শাখা ও গাছা থানা পুলিশ তথ্য-উপাত্ত সংগ্রহ করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সমন্বয়ে আমুলিয়াসহ ঢাকার বসিলা, বেরাইদ ও শনির আখড়ায় অভিযান চালায়।

এসময় বিপুল পরিমাণ ভেজাল শিশুখাদ্য এবং পানীয় জব্দ করা হয়। জব্দ খাদ্য ও পানীয়ের মধ্যে ৭ হাজার ৪৮২ লিটার ম্যাংগো জুস, ৪ হাজার ৮৬৯ লিটার অরেঞ্জ ও লিচি ড্রিংক, ৩৯৫ বয়াম ক্যান্ডি চকলেট, ২ হাজার ৫০০ পিস আচার ক্যান্ডি রয়েছে। এছাড়া বিপুল পরিমাণ লেভেল, খালি বয়াম ও জুস কন্টেইনার, কেমিক্যাল ও প্রিজারভেটিভ, কৃত্রিম রং, ফ্লেভার, খালি পলি প্যাক ও মেশিনারিজও এসময় জব্দ করা হয়।

এ ঘটনায় কারখানা মালিক, ম্যানেজার, ডিপো মালিক, ল্যাব টেকনিশিয়ান ও কর্মচারীসহ ১০ জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে আদালতে পাঠানো হয়েছে।

মো. আমিনুল ইসলাম/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।