‘এখন বিকেলেও হাসপাতাল ডাক্তারশূন্য থাকবে না’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ৩০ মার্চ ২০২৩

অর্থের বিনিময়ে চিকিৎসা সেবার জন্য ফেনী জেনারেল হাসপাতালে বৈকালিক চেম্বারের কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে এ কার্যক্রমের উদ্বোধন হয়। তবে প্রচার-প্রচারণা না থাকায় এ বিষয়ে জানতে না না রোগীরা। ফলে হাসপাতালে থাকা মাত্র তিন রোগী সেবা নিয়েছেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রথমদিন বৈকালিক চেম্বারে দুজন চিকিৎসক সেবা দিয়েছেন। এছাড়া জেলার ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও এ সেবা চালু হয়েছে।

সেবা নিতে আসা রোগী মনোয়ারা বেগম বলেন, হাসপাতালে এসে শুনেছি বিকেলেও রোগী দেখবেন চিকিৎসক। সকালে ফ্রি দেখানোর সুযোগ পাইনি। তাই ডাক্তার দেখাতে এখানে এসেছি। এখন ৩০০ টাকা ভিজিট দিয়ে হাড় ভাঙার বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েছি।

রোগী আবু ইউসুফ বলেন, অল্প টাকায় বড় ডাক্তারদের দেখানোর সুযোগ হয়েছে। আগে বহির্বিভাগে মেডিকেল কর্মকর্তা দেখেই রোগীকে ছেড়ে দিতো। এখন বিকেলেও আর হাসপাতাল ডাক্তারশূন্য থাকবে না। কিছু টাকা দিয়ে হলেও বিশেষজ্ঞ চিকিৎসকে দেখানো সম্ভব হবে।

‘এখন বিকেলেও হাসপাতাল ডাক্তারশূন্য থাকবে না’

হাসপাতালের জরুরি বিভাগে আসা রোগী আব্দুল করিম এ ধরনের চিকিৎসা সেবার কথা আগে শোনেননি। সংবাদকর্মীদের কাছে শুনে তিনি আশঙ্কা প্রকাশ করেন। বলেন, প্রাইভেট চেম্বারে ডাক্তাররা ৭০০ টাকা ভিজিট নেন। এখানে মাত্র ৩০০ টাকা ভিজিটে তারা কত সময়ই বা উপস্থিত থাকবেন, আর রোগী দেখবেন সেটাই দেখার বিষয়।

অর্থোপেডিক্স সার্জন ডা. ফয়জুল কবির বলেন, এটা একটা শুভ উদ্যোগ। এর ফলে ডাক্তার ও রোগী উভয়ে উপকৃত হবেন। যেসব ডাক্তার প্রাইভেট প্র্যাকটিস করেন না তাদের জন্য এটি অত্যন্ত সুখকর। বিকেল বেলায় কম খরচে এখানে বিশেষজ্ঞ ডাক্তারদের দেখানো যাবে।

ফেনী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজী বলেন, প্রাথমিকভাবে আমরা একটি কক্ষে এ সেবা চালু করেছি। রোগীদের চাহিদার আলোকে ক্রমান্বয়ে পরিধি বাড়ানো হবে। প্রয়োজন অনুযায়ী আরও বেশি বিশেষজ্ঞ ডাক্তার উপস্থিত থেকে চিকিৎসা সেবা দেবেন।

আবদুল্লাহ আল-মামুন/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।