লক্ষ্মীপুরে পাসপোর্ট-নগদ টাকাসহ ১২ দালাল আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ৩১ মার্চ ২০২৩

লক্ষ্মীপুর আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে অভিযান চালিয়ে দালাল চক্রের ১২ সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ৮০ হাজার ২০ টাকা, পাঁচটি পাসপোর্ট, ১৮ টি পাসপোর্ট ডেলিভারি রিপোর্ট ও আটটি জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) বিকেলে র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে লক্ষ্মীপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকায় অভিযান চালায় র‌্যাব। এসময় তাদের আটক করা হয়।

আটকরা হলেন- শাকিল আল মাহমুদ, তপু হোসেন, মো. হোসেন, মো. শাহিন, মো. কামাল, জাকির হোসেন, ইকবাল হোসেন, ফজলুল করিম, জাহিদ ইসলাম, বেলায়েত হোসেন, নোমান সিদ্দিক ও মোরশেদুল আলম।

আরও পড়ুন: বিএনপি পাকিস্তানের দালাল পার্টি: কাদের

র‌্যাব সূত্র জানায়, আটকরা লক্ষ্মীপুর জেলার পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা জনসাধারণকে পাসপোর্ট বানিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। তারা পাসপোর্ট কার্যালয়ের আশপাশ এলাকায় সিন্ডিকেট করে এ কাজ করে আসছে। তাদের সিন্ডিকেট ছাড়া পাসপোর্ট করতে গেলে জনসাধারণকে বিভিন্ন ধরণের বাধার সম্মুখীন হতে হয়।

র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান বলেন, আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। দালালচক্রের সদস্যের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

কাজল কায়েস/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।