কুমারখালীতে ফের ডাকাতি, হামলায় হাসপাতালে স্বামী-স্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ০১ এপ্রিল ২০২৩

১২ দিনের মাথায় কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় ফের ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার (৩১ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বাগুলাট ইউনিয়নের শেখপাড়া গ্রামের আব্দুর রহিমের (৪৫) বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের মৃত আফজাল হোসেনের ছেলে এবং ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সহকারী।

জানা গেছে, শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে স্বাস্থ্য সহকারী আব্দুর রহিমের পাকা বাড়িতে কালো পোশাক ও মাস্ক পরে চারজন ডাকাত ঢোকেন। ডাকাতিকালে রহিমের ছয় বছরের শিশু সন্তানের সামনেই ডাকাতরা ওই স্বাস্থ্য সহায়ককে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন। সেইসঙ্গে তার স্ত্রী মোছা. তহমিনা খাতুনকে (২৭) লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে একটি কক্ষে জিম্মি করে রাখা হয়। এভাবে প্রায় ১০-১৫ মিনিট তাদের জিম্মি করে ডাকাতরা নগদ দুই লাখ ৪০ হাজার টাকা ও ছয় ভরি সোনার গহনা নিয়ে ফাঁকা গুলি করতে করতে পালিয়ে যান। আহত স্বামী-স্ত্রী বর্তমানে কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন।

কুমারখালীতে ফের ডাকাতি, হামলায় হাসপাতালে স্বামী-স্ত্রী

শনিবার (১ এপ্রিল) বেলা ১১টার দিকে সরেজমিন দেখা যায়, দুইটি ঘরের আলমারি ও আসবাবপত্র অগোছালো। একটি কক্ষের বিছানায় রক্তের চিহ্ন লেগে আছে। একটি গুলির খোসা পড়ে গেছে।

ওই স্বাস্থ্য সহকারীর মামাতো ভাই মশিউর রহমান জানান, রাতে খবর পেয়ে তিনি এসে দেখেন রহিমের হাত ও পায়ের কয়েক জায়গা থেকে রক্ত বের হচ্ছে। দরজা ভাঙা, আসবাবপত্র এলোমেলা। পরে তাদের হাসপাতালে পাঠিয়েছেন তিনি।

কুমারখালীতে ফের ডাকাতি, হামলায় হাসপাতালে স্বামী-স্ত্রী

জানতে চাইলে আহত আব্দুর রহিম মোবাইলফোনে বলেন, কালো পোশাক ও মাস্ক পড়া চার ডাকাত দরজা ভেঙে ভেতরে ঢুকে আতঙ্ক সৃষ্টি করতে প্রথমেই তাকে এলোপাতাড়ি কোপ মারেন। এরপর তার শিশু সন্তানের সামনে তার স্ত্রীকেও রড দিয়ে বেধড়ক মারধর করেন। পরে দুই ডাকাত তাদের একটি কক্ষে জিম্মি করে রাখেন আর অপর দুজন ঘরের নগদ টাকা ও সোনার গহনা ডাকাতি করেন।

এ বিষয়ে বাগুলাট ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য ফিরোজ এলাহী পান্না বলেন, চিৎকার শুনে আমরা মাইকে ডাকাত ডাকাত বলে প্রচার শুরু করি। এতে লোকজন জড়ো হলে ডাকাতরা গুলি করতে করতে চলে যায়।

এ বিষয়ে কুমারখালী থানার উপ-পরিদর্শক ও বাগুলাট ইউনিয়নের বিট অফিসার (এসআই) মো. মোস্তাফিজুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন। তবে হামলাকারীরা ডাকাত না দস্যু তদন্ত করা হচ্ছে। তারা কিছু নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে।

কুমারখালীতে ফের ডাকাতি, হামলায় হাসপাতালে স্বামী-স্ত্রী

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোহসীন হোসাইন বলেন, ডাকাতি নয়, চার দস্যু গেট ও দরজা ভেঙে কুপিয়ে আহত করে কিছু টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে গেছে। পরে লোকজন টের পেলে দস্যুরা ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে দুইটি গুলির খোসা পাওয়া গেছে। মামলার প্রস্তুতি চলছে।

এর আগে গত ১৯ মার্চ রাতে উপজেলা যদুবয়রা ইউনিয়নের এনায়েতপুর গ্রামের প্রবাসফেরত মো. আহমেদ রাজুর বাড়িতে ঢাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল দেশীয় ও আগ্নেয়াস্ত্রের মুখে জিম্মি করে নগদ এক লাখ ৮০ হাজার টাকা এবং ১৮-২০ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

এছাড়া গত ১৬ জানুয়ারি রাতে চরসাদিপুর ইউনিয়নের চর ভবানীপুর গ্রামের গরু ব্যবসায়ী আরব আলীর বাড়িতেও ডাকাতির ঘটনা ঘটে। ডিবি পরিচয়ে এ ডাকাতির ঘটনায়ও থানায় মামলা হয়েছে।

আল মামুন সাগর/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।