পেট্রাপোলে কর্মবিরতি

বেনাপোলে বন্ধ রপ্তানি, আটকা হাজারো পণ্যবাহী ট্রাক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০২:১১ পিএম, ০২ এপ্রিল ২০২৩

ভারতের পেট্রাপোল বন্দরে দুদিন ধরে শ্রমিকদের কর্মবিরতি চলছে। এতে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতে রপ্তানি বাণিজ্য বন্ধ। ফলে বেনাপোল অংশে আটকা পড়েছে হাজারও পণ্যবাহী ট্রাক।

রোববার (২ এপ্রিল) সকালে বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

jagonews24

তিনি বলেন, ১৮ মার্চ সাতক্ষীরার মোস্তফা অরগানিক নামক একটি রপ্তানিকারক প্রতিষ্ঠান তিন টন তেলাপিয়া মাছ বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি করেন। গোপন সংবাদের ভিত্তিতে পণ্যবাহী ওই ট্রাক থেকে ৪০ সোনার বার জব্দ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ ঘটনায় বাংলাদেশি ট্রাক চালক সু-শঙ্কর দাস ও ভারতীয় সিঅ্যান্ডএফ স্টাফ লাল্টুর বিরুদ্ধে মামলা দেয় বিএসএফ। তাদের গ্রেফতার করে পেট্রাপোল থানা পুলিশ।

সাজেদুর রহমান আরও বলেন, মিথ্যা মামলা থেকে মুক্তিসহ পেট্রাপোল বন্দরের প্রবেশমুখে দুটি স্ক্যানার মেশিন স্থাপনের দাবিতে কর্মবিরতির ডাক দেন ভারতীয় বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন। এতে বন্ধ হয়ে যায় দুদেশের মধ্যে রপ্তানি বাণিজ্য। তবে আমদানি প্রক্রিয়া স্বাভাবিক আছে। বেনাপোল বন্দর ও কাস্টমসে কাজও স্বাভাবিক।

jagonews24

বেনাপোল বন্দর পরিচালক আব্দুল জলিল জাগো নিউজকে বলেন, ভারতে শ্রমিকদের কর্মবিরতিতে রপ্তানি বন্ধ আছে। তবে আমদানি প্রক্রিয়া স্বাভাবিক। বিষয়টি ভারতীয় কর্তৃপক্ষের বিষয়।

মো. জামাল হোসেন/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।