কুমিল্লায় কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১৯ এপ্রিল ২০২৩
ফাইল ছবি

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার শশীদল স্টেশনে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। বুধবার (১৯ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

কুমিল্লার রেলওয়ের ঊর্ধ্বতন সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্টেশন মাস্টার পয়েন্ট ভুল করার কারণে কর্ণফুলী ট্রেনের ইঞ্জিনের চারটি চাকা লাইনচ্যুত হয়েছে। খবর পেয়ে লাকসাম থেকে আরেকটি একটি ইঞ্জিন নিয়ে আসা হয়েছে। লাইনচ্যুত ইঞ্জিনটি লাইনে তোলার চেষ্টা করা হচ্ছে। যদি সম্ভব না হয় আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন নিয়ে আসা হবে।

তিনি আরও বলেন, ইঞ্জিনটি লুপ লাইনে থাকায় অন্য লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। ইঞ্জিন লাইনচ্যুতের ঘটনায় যাত্রীদের কারও কোনো ক্ষতি হয়নি।

স্টেশন সূত্র জানায়, ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী ট্রেন বিকেল সাড়ে ৩টার দিকে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার শশীদল স্টেশনের লুপ লাইনে এলে ইঞ্জিনের চারটি চাকা লাইনচ্যুত হয়। লাকসাম থেকে একটি ইঞ্জিন নিয়ে আসা হয়েছে। বগিগুলো টেনে নিয়ে আরেকটি নতুন ইঞ্জিনের সঙ্গে সংযোগ দেওয়ার পর কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি গন্তব্যের ছেড়ে যাওয়ার চেষ্টা চলছে।

সন্ধ্যা ৭টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রেনটি উদ্ধারের চেষ্টা চলছে।

জাহিদ পাটোয়ারী/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।