একযুগ পর মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০১:৪০ পিএম, ০১ জুন ২০২৩

দীর্ঘ একযুগ পর মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয়েছে সিজার ও সাধারণ অপারেশন কার্যক্রম। বৃহস্পতিবার (১ জুন) সকালে হাসপাতালের অপারেশন থিয়েটারের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন।

উদ্বোধনের পরপরই সিজার করা হয় বৈবাহিক জীবনের ১৯ বছরের মাথায় প্রথম মা হতে যাওয়া প্রসূতি ময়না বেগমের (৩৫)। সিজারে তিনি পুত্র সন্তানের মা হয়েছেন।

jagonews24

অপারেশন থিয়েটারের প্রয়োজনীয় সরঞ্জামাদির অভাবে দীর্ঘকাল ধরেই এ সরকারি হাসপাতালের সিজারসহ সব অপারেশন কার্যক্রম বন্ধ ছিল। বর্তমানে দায়িত্বে থাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীনের উদ্যোগে একযুগ পর অপারেশন থিয়েটারটি চালু হয়েছে।

এ হাসপাতালে প্রথম রোগীর সিজার করা চিকিৎসক সার্জন ডা. সিরাজুম মুনিরা বলেন, দীর্ঘ এক যুগ বন্ধ থাকার পর বৃহস্পতিবার চালু হওয়া ওটিতে প্রথম যার সিজার করেছি তিনি ১৯ বছর পর মাতৃত্বের স্বাদ নিতে পেরেছেন। এটাই আমাদের কাছে ভীষণ আনন্দের। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী যেন রোগীদের সার্বক্ষণিক সেবা দিয়ে যেতে পারি সেজন্য সবার কাছে দোয়া চাই।

jagonews24

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন বলেন, দীর্ঘ এক যুগ পরে হলেও আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন চালু করতে পেরেছি। এটি মোংলাবাসীর জন্য আনন্দের খবর। এখন থেকে প্রতি সোমবার সিজারসহ সাধারণ অপারেশন চালু থাকবে।

তিনি আরও বলেন, সবার সহযোগিতা পেলে আমাদের এ অপারেশন কার্যক্রম ভবিষ্যতেও চালু রাখতে পারবো। বৃহস্পতিবার সকালে প্রথম যার সিজার হয়েছে তিনি পুত্র সন্তানের মা হয়েছেন। মা ও সন্তান দুইজনই সুস্থ আছেন। দুপুরে আরও একটি সিজার রয়েছে।

আবু হোসাইন সুমন/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।