আদালতে হাজির না হওয়ায় ইউপি চেয়ারম্যানকে ১০ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ০২ জুন ২০২৩

সিরাজগঞ্জ আদালতে একটি মামলায় ভুয়া জন্মসনদ দাখিলের বিষয়ে ব্যাখ্যা চাইতে ইউপি চেয়ারম্যানকে তলব করার পরও আদালতে হাজির না হওয়ায় ১০ টাকা জরিমানা ও অনাদায়ে একদিনের কারাদণ্ড দিয়েছেন বিচারক। দণ্ডপ্রাপ্ত আনোয়ারুল ইসলাম পার্শ্ববর্তী বগুড়া জেলার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

বৃহস্পতিবার (১ জুন) সিরাজগঞ্জের কাজিপুর পারিবারিক আদালতের বিচারক লোকমান হাকিম ওই চেয়ারম্যানের অনুপস্থিতে এ দণ্ড দেন।

শুক্রবার (২ জুন) আদালতের বেঞ্চ সহকারী সাব্বির হোসেন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, একটি মামলায় ভুয়া জন্মসনদ দাখিলের সূত্র ধরে ওই ইউপি চেয়ারম্যানকে তলব করেছিলেন আদালত। তবে চেয়ারম্যান আদালতে হাজির হননি।

পরে ভুয়া জন্ম সনদের বিষয়ে ব্যাখ্যা না দেওয়ায় তার বিরুদ্ধে কেন আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে আরেক দফা কারণ দর্শানোর নির্দেশ দেন আদালত। এরপর সমন পাওয়ার পরও আদালতে হাজির না হওয়ায় বাদীপক্ষের আইনজীবী ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ভুয়া সনদ দেওয়ার অভিযোগে ফৌজদারি মামলা দায়েরসহ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আবেদন করেন। সেই প্রেক্ষিতে বিচারক এ আদেশ দেন।

এদিকে বগুড়ার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম জাগো নিউজকে বলেন, মঙ্গলবার (৩০ মে) ডাকযোগে একটি চিঠি পেয়েছিলাম। সেখানে ২৪ মে সিরাজগঞ্জ আদালতে উপস্থিত থাকার কথা বলা হয়েছিল। ২৪ তারিখের উপস্থিতির চিঠি যদি একই মাসের ৩০ তারিখে পাই, তাহলে কিভাবে আমি উপস্থিত হবো?

এম এ মালেক/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।