বগুড়ায় ফুটপাতের প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করলো প্রাণ-আরএফএল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ০২ জুন ২০২৩

বগুড়ায় ফুটপাতের প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল। আন্তর্জাতিক পরিবেশ দিবসকে সামনে রেখে পরিবেশের ভারসাম্য রক্ষা ও মানুষকে সচেতন করতে এ কর্মসূচি পালন করা হয়।

শুক্রবার (২ জুন) শহরের পাঁচ কিলোমিটার এলাকাজুড়ে সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা এসব প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করা হয়।

কর্মসূচি উপলক্ষে বগুড়ার পৌর এডওয়ার্ড পার্ক থেকে ‘পরিবেশ বাঁচলেই বাঁচবে পৃথিবী’ স্লোগানে একটি র্যালি বের করেন প্রাণ-আরএফএল গ্রুপের বগুড়ায় কর্মরত কর্মীরা।

এসময় তারা শহরের জলেশ্বরীতলা, জেলখানার মোড়, নবাববাড়ি সড়ক ও সাতমাথা এলাকা ঘুরে প্লাস্টিক বোতল, প্লাস্টিকের প্যাকেটসহ নানা ধরনের অপচনশীল ময়লা-আবর্জনা সংগ্রহ করেন।

প্রাণ-আরএফএল গ্রুপের কর্মীরা জানান, প্রতিদিন লাখো মানুষ বগুড়া শহরে নানা কাজে এসে প্লাস্টিক বর্জ্য ফেলে রেখে যান। সঙ্গে যোগ হয় স্থানীয়দের ব্যবহারিত বিভিন্ন পলিথিন বর্জ্য। অপচনশীল এসব প্লাস্টিক বর্জ্যের ভারে শহরের ড্রেনেজ ব্যবস্থা হুমকিতে পড়েছে। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে এসব বর্জ্য সংগ্রহ করা হয়েছে।

প্রাণ-আরএফএল গ্রুপের মার্কেটিং অ্যান্ড ইভেন্টস (বিপি) ফয়সাল বিন হাফিজ বলেন, আনন্দের সঙ্গে বগুড়ায় কর্মরত সবাই এ কাজে অংশ নিয়েছেন। পরিবেশ ঠিক রাখতে ময়লা-আবর্জনা যথাস্থানে ফেলা দরকার।

তিনি বলেন, শহরের বিভিন্ন স্থান থেকে আমরা প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করেছি। এতে সাধারণ মানুষ সচেতন হবে।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।