দুই সন্তানকে ‘বাঁচাতে গিয়ে’ পানিতে ডুবে প্রাণ গেলো মায়েরও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ০২ জুন ২০২৩

দিনাজপুর সদর উপজেলায় পুকুরের পানিতে ডুবে মাসহ দুই শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (২ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে স্থানীয়রা পুকুর থেকে ভাসমান অবস্থায় মরদেহ তিনটি উদ্ধার করেন।

সদর উপজেলার ৫ নম্বর শশরা ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামে জাকির হোসেনের পুকুরে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন সদর উপজেলার চুনিয়াপাড়া গ্রামের দিনমজুর উজ্জ্বল দেবনাথের স্ত্রী অষ্টমী বালা (২৮) ও দুই ছেলে গৌতম দেবনাথ (৮) ও প্রীতম দেবনাথ (৪)।

৫ নম্বর শশরা ইউনিয়নের চেয়ারম্যান মোকসেদ আলী রানা পানিতে ডুবে মাসহ দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, অষ্টমী বালা প্রতিদিন বাড়ির পাশে জাকির হোসেনের পুকুরে গোসল করা, কাপড় কাঁচা ও থালাবাসন পরিষ্কার করতেন। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুকুরের মালিক জাকির হোসেনের কেয়ারটেকার তিনটি মরদেহ দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। এসময় স্থানীয়রা চিৎকার শুনে ছুটে এসে মরদেহগুলো উদ্ধার করেন।

পুকুর পাড়ে এক বালতি পরিষ্কার করা কাপড়ও পাওয়া যায়। এলাকাবাসীর ধারণা, পুকুরে গোসল করার সময় দুই ছেলে পানিতে ডুবে যায়। তাদের উদ্ধার করতে গিয়ে মায়েরও মৃত্যু হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিন্নাহ আল মামুন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, আমরা এলাকার লোকদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছি। তবে কারও কোনো অভিযোগ পাইনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পানিতে ডুবেই তাদের মৃত্যু হয়েছে।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। তারপরও অভিযোগ পেলে তদন্ত করা হবে। অন্যথায় মরদেহ স্বজনদের দিয়ে দেওয়া হবে।

এমদাদুল হক মিলন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।