জুন-জুলাইয়ে গামারতলা সেতুর কাজ শুরু হবে: মুরাদ হাসান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১১ জুন ২০২৩

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বহুল প্রতীক্ষিত গামারতলা খেয়াঘাটের ১০০ মিটার সেতুর কাজ চলতি জুন-জুলাইয়ের মধ্যে শুরু করা হবে বলে জানিয়েছেন সাবেক প্রতিমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য ডা. মুরাদ হাসান।

শনিবার (১০ জুন) বিকেলে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের হামিদ মাস্টারের দোকান থেকে বয়ড়া বাজার ডব্লিও ডিবি বাঁধ পর্যন্ত রাস্তার নির্মাণকাজের উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

jagonews24

স্থানীয় সূত্র জানায়, গামারতলা খেয়াঘাটের একপাশে সরিষাবাড়ী অন্যপাশে কাজিপুর উপজেলা। এর মাঝখান দিয়ে বয়ে চলেছে ২০০ বছরের পুরোনো সুবর্ণখালি নদী। নদীর পূর্ব ও পশ্চিম পাড়ে সরিষাবাড়ী উপজেলাসহ সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ২০-২৫টি গ্রামের লক্ষাধিক মানুষের বসবাস। সড়কপথে কাজিপুর উপজেলার দূরত্ব প্রায় ১০০ কিলোমিটার এবং নৌপথে প্রায় ২৫ কিলোমিটার। শুকনো মৌসুমে নদীতে চর পড়ে যায়। তখন যাতায়াত করা কষ্টসাধ্য হয়ে পড়ে তাদের। তাই ওই এলাকার অধিকাংশ লোকজন যোগাযোগের জন্য এ রাস্তাটি ব্যবহার করে থাকেন। কিন্তু দীর্ঘদিন ধরে সেতুর অভাবে ওই এলাকার লোকজনসহ সরিষাবাড়ীর লক্ষাধিক মানুষ দুর্ভোগে রয়েছেন।

jagonews24

এ বিষয়ে ডা. মুরাদ হাসান তার বক্তব্যে বলেন, ‘গামারতলার সেতুটি হবে ১০০ মিটার। আশা করা যাচ্ছে, জুন-জুলাই মাসে বরাদ্দ চলে চলে সেতুর কাজ শুরু করা যাবে।’

সরিষাবাড়ী উপজেলা প্রকৌশলী (এলজিইডি) জাহিদুর রহমান জাগো নিউজকে বলেন, সেতুটি এলজিইডির তালিকাভুক্ত। এরই মধ্যে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন তিনি নির্বাহী প্রকৌশলীর কাছে পাঠিয়েছেন।

নাসিম উদ্দিন/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।