ইউপি মেম্বারকে কোপালেন চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ১০:৩৫ পিএম, ১১ আগস্ট ২০২৩
চেয়ারম্যান জহুরুল ইসলাম

সিরাজগঞ্জের ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলামের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করায় ইউপি মেম্বার আব্দুর রাজ্জাক খানকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (১১ আগস্ট) বিকেল ৩টার দিকে বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের তামাই গ্রামে চেয়ারম্যানের বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয় সূত্র জানায়, ওই ইউনিয়নের উত্তর বানিয়াগাঁতীতে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের সভাপতি হিসেবে মনোনীত হন ইউপি মেম্বার রাজ্জাক। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে চেয়ারম্যান জহুরুল ইসলাম সভাপতি হতে না পেরে কাজকে বাধাগ্রস্ত করতে বিভিন্ন সময়ে চাঁদা দাবি করতেন। এজন্য গত ৩ আগস্ট সিরাজগঞ্জ আদালতে চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন আব্দুর রাজ্জাক। এরপর থেকেই তাকে হত্যার উদ্দেশ্যে ভয়ভীতি প্রদর্শন করে আসছিলেন চেয়ারম্যান।

শুক্রবার জুমার নামাজের পর আব্দুর রাজ্জাক তার আত্মীয় তামাই গ্রামের মফেল সরকারের কুলখানির অনুষ্ঠানে যান। কুলখানি শেষে আব্দুর রাজ্জাক মেহেদী নামের একজনকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হন। জহুরুল ইসলামের বাড়ির সামনে পৌঁছালে মোটরসাইকেলের গতিরোধ করেন ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ও তার লোকজন। একপর্যায়ে জহুরুল ইসলাম রাজ্জাকের মাথায় কোপ মারেন। পরে চেয়ারম্যানের শ্যালক বাবু কুড়াল দিয়ে কোপ দেওয়ার চেষ্টা করলে দ্রুত মোটরসাইকেলচালক মেহেদী ও আব্দুর রাজ্জাক ঘটনাস্থল ত্যাগ করেন।

রক্তাক্ত অবস্থায় থানায় যান আব্দুর রাজ্জাক। পরে পুলিশের পরামর্শে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। কিন্তু দায়িত্বরত চিকিৎসক তাকে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে রেফার করেন। সেখানে নিয়ে আবার ভর্তি করা হয়।

এ ঘটনায় অভিযুক্ত ভাঙ্গাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল ইসলামের মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও কল রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া যায়নি।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাশার বলেন, ‘রক্তাক্ত অবস্থায় ইউপি মেম্বার আব্দুর রাজ্জাক আমার কাছে এসেছিল। আমি তাকে চিকিৎসা নিতে বলেছি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এম এ মালেক/এসআর/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।