৪ বছর পর দেশে ফিরেছে ভারতে পাচার হওয়া নারী-শিশু

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২৩

চার বছর পর ভারতে পাচারের শিকার বাংলাদেশি এক নারী ও শিশুকে ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

আরও পড়ুন: দেশে ফিরেছে ভারতে পাচার হওয়া ৫ নারী ও শিশু 

ফেরত আসা নারী মাগুরা জেলার শালিখা উপজেলার গগঙ্গারামপুর এলাকার গণেশ বিশ্বাসের মেয়ে সুপরিয়া বিশ্বাস (২৭) ও মহিতোষ পালের মেয়ে মাহিমা পাল (৭)।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, ফেরত আসা নারী ও শিশুকে ইমিগ্রেশন পুলিশের কার্যক্রম শেষে জাস্টিস অ্যান্ড কেয়ার নামের একটি এনজিও সংস্থা গ্রহণ করেছে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার এবিএম মুহিত হোসেন জানান, চার বছর আগে দালালের মাধ্যমে তারা ভারতে গিয়েছিল। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। পরে আদালত থেকে ছাড়িয়ে ভারতীয় একটি মানবাধিকার সংস্থা তাদের হেফাজতে নেয়। দীর্ঘ ৪ বছর পর দুই দেশের সরকারের সহযোগীতায় ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা আজ দেশে ফিরে আসে।

এখান থেকে তাদের যশোরে আমাদের শেল্টার হোমে রাখা হবে। পরে অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে তাদের হাতে তুলে দেওয়া হবে।

মো. জামাল হোসেন/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।