বদলি শিক্ষককে স্কুলে ফেরাতে শিক্ষার্থীদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩

মুন্সিগঞ্জে সদরে বদলি হওয়া এক শিক্ষককে আবারও স্কুলে ফেরাতে জেলা প্রশাসক কার্যালয় ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে আলবার্ট ভিক্টোরিয়া যতীন্দ্র মোহন গভর্নমেন্ট গার্লস হাই স্কুলের শিক্ষার্থীরা।

রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নেয় শতাধিক ছাত্রী। তারা প্রায় দুই ঘণ্টা বিক্ষোভ করে। এসময় স্কুলের বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে বদলি হওয়া ভূগোল শিক্ষক ইব্রাহিম কবিরকে আবারও স্কুলে ফেরানোর দাবি জানায় তারা।

jagonews24

বিক্ষোভকারী ছাত্রীদের অভিযোগ, স্কুলে বিভিন্ন অনিয়ম ও কোচিং বাণিজ্যের প্রতিবাদ করার কারণে কিছু শিক্ষকের আক্রোশে পড়েন ভূগোল শিক্ষক ইব্রাহিম কবির। তাদের যোগসাজশেই সম্প্রতি ইব্রাহিম কবিরকে বদলি করে অন্যত্র পাঠিয়ে দেওয়া হয়েছে। এসময় দ্রুত ওই শিক্ষককে ফিরিয়ে আনা ও স্কুলের অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানায় তারা।

পরে শিক্ষার্থীদের প্রতিনিধির সঙ্গে কথা বলেন জেলা প্রশাসক আবু জাফর রিপন। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খান এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীর বিক্ষোভস্থল ত্যাগ করে।

jagonews24

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিফা খান বলেন, বিক্ষোভকারী শিক্ষার্থীদের কথা জেলা প্রশাসক শুনেছেন। তাদের সুনির্দিষ্ট অভিযোগের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগে বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল হক বলেন, শিক্ষকদের বদলি একটি স্বাভাবিক প্রক্রিয়া। এটি আমাদের হাতে নয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের হাতে। তবে কোনো শিক্ষক যদি কোচিং বাণিজ্য চালু করে থাকেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।