যশোরে দম্পতি হত্যা

দেড়যুগ পর রায়, সাত আসামির সবাই খালাস

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ১০:১৭ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২৩

সাক্ষ্য প্রমাণ না থাকায় যশোরে এক দম্পতি হত্যা মামলার দেড় যুগ পর সাত আসামিকেই বেকসুর খালাস দিয়েছেন আদালত।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিশেষ দায়রা জজ ও স্পেশাল জজ মোহাম্মদ সামছুল হক এ রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (এসপিপি) সাজ্জাদ মোস্তফা রাজা।

খালাসপ্রাপ্তরা হলেন- ওমর ফারুক, রিপন হোসেন, রেজাউল ইসলাম রেজা, রবিউল ইসলাম, বিল্লাল হোসেন, নাজমুল ইসলাম ও মিজানুর রহমান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ১০ জুলাই রাতে খাওয়া-দাওয়া শেষে শংকর কুমার সাহা ও তার স্ত্রী লক্ষ্মী রানী সাহা ঘরের বারান্দায় এবং ছেলে লাল্টু সাহা ঘরের মধ্যে ঘুমিয়ে পড়েন। গভীর রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ ৮-১০ জন দুর্বৃত্ত এসে তাদের ওপর হামলা করে। কুপিয়ে তাদের জখম করে। আশপাশের লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এরপর শংকর কুমার সাহা ও তার স্ত্রী লক্ষ্মী রানীকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক কুমার সাহাকে মৃত ঘোষণা করেন। লক্ষ্মী রানী সাহাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় পরদিন তিনিও মারা যান।

এ ঘটনায় তাদের ছেলে লাল্টু সাহা ১৩ জনের নাম উল্লেখ করে যশোর কোতোয়ালি থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০১১ সালের ১১ নভেম্বর তৎকালীন সিআইডি পুলিশের পরিদর্শক শামীম মুসা আটজনকে অভিযুক্ত এবং অপর পাঁচজনকে অব্যাহতি চেয়ে আদালতে চার্জশিট দেন। মামলা চলাকালে সাইফুল ইসলাম নামে এক আসামির মৃত্যু হওয়ায় তাকে আগে থেকেই মামলার দায় থেকে অব্যাহতি দেন আদালত।

সাক্ষ্য গ্রহণ শেষে হত্যাকাণ্ডে কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় সোমবার বিচারক সবাইকে খালাস দিয়েছেন।

মিলন রহমান/এসজে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।