মহানবি (সা.) আমাদের পথপ্রদর্শক: মেয়র খালেক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৩

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, যখন নারীদের কোনো সম্মান ছিল না, সমাজব্যবস্থা ছিল অত্যন্ত খারাপ; তখনই মহানবি (সা.) জন্মগ্রহণ করেন। এ মহাপুরুষের আবির্ভাবে অন্ধকারাচ্ছন্ন মানুষ খুঁজে পেয়েছিল আলোর দিশা। তিনি আমাদের জীবনের পথপ্রদর্শক।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকালে নগর ভবন চত্বরে পবিত্র ঈদে মিলাদুন্নবি উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, মহানবির (সা.) সত্যের জ্যোতিতে বিশ্ববাসী হয়েছিল উদ্ভাসিত। তার আদর্শ অনুসরণ করে যদি আমরা চলতে পারি তাহলে সমাজব্যবস্থা আরও সুন্দর হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এরই মধ্যে প্রায় ২৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম প্রচার-প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন।

এসময় পবিত্র কোরআন ও হাদিস সম্পর্কে শিশুদের ছোটবেলা থেকেই ধারণা দেওয়ার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান মেয়র।

মহানবি (সা.) আমাদের পথপ্রদর্শক: মেয়র খালেক

খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র-২ আলী আকবর টিপু।

অনুষ্ঠানে খুলনা ইমাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, কেসিসির শিক্ষক সমিতির সভাপতি নাসির উদ্দিন কাশেমী প্রমুখ বক্তৃতা করেন।

পরে পবিত্র ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে বিভিন্ন ইসলামি প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ করেন খুলনার মেয়র।

আলমগীর হান্নান/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।