সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের দাফন হবে সিরাজগঞ্জে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৭ অক্টোবর ২০২৩

সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে (৭২) সিরাজগঞ্জের হযরত খাজা বাবা ইউনুস আলী এনায়েতপুরীর (র.) দরবার শরীফে দাফন করা হবে। শুক্রবার (২৭ অক্টোবর) জুমআ নামাজ পর তার পূর্ব ইচ্ছানুযায়ী এখানে দাফন করা হবে বলে জানিয়েছেন তার পরিবার।

হযরত খাজা বাবা ইউনুস আলী এনায়েতপুরী (র.) দরবার শরীফের খাদেম মাহফুজুর রহমান বাবলু জাগো নিউজকে এ বিষয়টি নিশ্চিত করেন।

সৈয়দ আবুল হোসেন হযরত খাজা বাবা ইউনুস আলী এনায়েতপুরী (র.) দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীন পীর খাজা কামাল উদ্দিন নুহু মিয়ার জামাতা। এনায়েতপুর গ্রামে তার নিজস্ব একটি বাড়িও রয়েছে।

আরও পড়ুন: মারা গেছেন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন

বৃহস্পতিবার বাদ জোহর রাজধানীর গুলশানের আজাদ মসজিদ, পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

এরআগে বুধবার (২৫ অক্টোবর) ভোরে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

সৈয়দ আবুল হোসেন ১৯৫১ সালে মাদারীপুরে জন্মগ্রহণ করেন। তিনি পেশায় একজন রাজনীতিবিদ ও ব্যবসায়ী। তার স্ত্রীর নাম খাজা নার্গিস। তার দুই মেয়ে সৈয়দা রুবাইয়াত হোসেন ও সৈয়দা ইফফাত হোসেন। তিনি আওয়ামী লীগের হয়ে মাদারীপুর-৩ আসন থেকে ১৯৯১ সালে পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। আবুল হোসেন ২০০৯-২০১২ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের যোগাযোগমন্ত্রীর (বর্তমান নাম সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়) দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি আওয়ামী লীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

এম এ মালেক/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।