১০ বছর নিঃসন্তান, একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিলেন গৃহবধূ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১৭ নভেম্বর ২০২৩

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন আইরিন আকতার নামে এক নারী।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে এক ছেলে ও শুক্রবার (১৭ নভেম্বর) ভোর ৬টার দিকে আরও দুই ছেলেমেয়ের জন্ম দেন আইরিন আক্তার। তবে এক ছেলে মারা গেলেও বাকি দুই সন্তান সুস্থ রয়েছে বলে জানা গেছে।

আইরিনের স্বামী মিনহাজুল ইসলাম পেশায় একজন ভ্যান চালক। তারা নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া এলাকার আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা।

এদিকে একসঙ্গে তিন সন্তান ডেলিভারির খবর পেয়ে হাসপাতালে ছুটে যান দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী। এসময় তিনি প্রসূতির পরিবারকে ফল ও আর্থিক সহযোগিতা প্রদান করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ২০১৩ সালে দিনাজপুরের হাকিমপুর উপজেলার মিনহাজুলের সাথে নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া এলাকার আইরিন আকতারের। বিয়ের পর সন্তান না হওয়ায় বিভিন্ন জায়গায় চিকিৎসা নেন তারা।

তিন সন্তানের নানি রুপা বেগম বলেন, ‘বিয়ের পর থেকে আমার মেয়ের সন্তান হচ্ছিল না। এতদিন পর তিন সন্তান পেয়ে আমরা খুশি। এক ছেলে মারা গেছে। আল্লাহ যেনো বাকি দুই সন্তান কে সুস্থ স্বাভাবিক রাখেন। প্রশাসন থেকে ফলমূল আর আর্থিক সহায়তা দিয়ে গেছেন। খুব ভালো লাগছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী বলেন, তিন সন্তানের বাবা-মা সরকারি আশ্রয়ণ প্রকল্পের ঘরে থাকতেন। জেলা প্রসাশন থেকে তাদের প্রাথমিক সেবা ও কিছু সহায়তা দেওয়া হয়েছে। তাদের সার্বিক সহযোগিতায় আমরা সবসময় পাশে থাকবো।

এমদাদুল হক মিলন/এনআইবি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।