চুয়াডাঙ্গায় চার প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৫:০২ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

চুয়াডাঙ্গায় নানা অনিয়মের অভিযোগে চার প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজারে এ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সজল আহমেদ।

আরও পড়ুন: মাটিরাঙায় ইটভাটায় অভিযান, লাখ টাকা জরিমানা

অভিযান সূত্রে জানা গেছে, অভিযানে নকল, ভেজাল, মেয়াদোত্তীর্ণ ও অবৈধ কসমেটিকসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় মেয়াদ উত্তীর্ণ, নিষিদ্ধ ও অবৈধ কসমেটিকস বিক্রির অপরাধে কার্পাসডাঙ্গা বাজারে মেসার্স শোভন স্টোরের মালিক মো. শাহিন আকতারকে পাঁচ হাজার টাকা, মেসার্স সাব্বির কসমেটিকসের মালিক মো. সাব্বির আহম্মেদকে সাত হাজার, মেসার্স ইমদাদুল কসমেটিকসের মালিক মো. ইমদাদুল হককে পাঁচ হাজার টাকা এবং মেসার্স সেলিম স্টোর নামক কসমেটিকস প্রতিষ্ঠানের মালিক মো. সেলিমকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে খারাপ কসমেটিকসগুলো জনসম্মুখে নষ্ট করা হয়।

এসময় ব্যবসায়ী ও জনসাধারণকে সতর্ক করা হয় এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। অভিযানে আরও উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আনিসুর রহমান ও কার্পাসডাঙ্গা পুলিশ ক্যাম্পের একটি টিম।

হুসাইন মালিক/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।