ফেনীতে ভাগিনা হত্যায় মামার যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২৭ নভেম্বর ২০২৩

ভাগিনাকে গলাকেটে হত্যার ঘটনায় নুর আলম (৩০) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৭ নভেম্বর) ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রেজাউল করিমের আদালত এ রায় ঘোষণা করেন।

নুর আলম ফেনী সদর উপজেলার পূর্ব ফাজিলপুর গ্রামের মফিজুর রহমানের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৯ আগস্ট বিকেলে নেশার টাকা না পেয়ে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া ভাগিনা মনসুর আলমকে (১০) বাড়ির পাশের নির্জন স্থানে নিয়ে গলাকেটে হত্যা করে। পরদিন খাল পাড়ের একটি জমি থেকে মনসুরের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিন স্থানীয়রা নুর আলমকে আটক করে পুলিশে সোপর্দ করে। এক পর্যায়ে নুর আলম নিজ হাতে ভাগিনাকে খুন করার বিষয়টি স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলাটি তদন্ত শেষে একমাত্র আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন এসআই আজিজ আহাম্মদ। মামলায় ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার রায় ঘোষণা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রেজাউল করিম। রায়ে নুর আলমকে নিজ ভাগিনা হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

আদালতের এপিপি ফরিদ আহাম্মদ হাজারী জানান, ঘটনার পর ২০১৬ সাল থেকেই আসামি জেল হাজতে ছিলেন। তার বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় নুর আলমের বিরুদ্ধে আদালত এ রায় ঘোষণা করেন।

আবদুল্লাহ আল-মামুন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।