আচরণবিধি লঙ্ঘন, চুয়াডাঙ্গায় নৌকার প্রার্থীকে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৩:৪৬ এএম, ০১ ডিসেম্বর ২০২৩

চুয়াডাঙ্গা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় শোকজ নোটিশ দিয়েছেন চুয়াডাঙ্গা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাজ্জাদুর রহমান। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) শোকজের কপি হাতে পেয়ে এ বিষয়ে নিশ্চিত হন সংবাদকর্মীরা।

নোটিশে বলা হয়েছে, জাতীয় সংসদে চুয়াডাঙ্গা-১ আসনে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করতে যান। এসময় তিনি মোটরসাইকেল, প্রাইভেটকারযোগে মিছিল সহকারে আসেন। এতে জনগণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে।

এছাড়া ভোটগ্রহণের জন্য নির্ধারিত দিনের তিন সপ্তাহ আগে নির্বাচনী প্রচার করেছেন, যার মাধ্যমে নির্বাচনী বিধি ২০০৮-এর ৮ (ক), ৮ (খ) এবং ১২ বিধিমালা লঙ্ঘন করেছেন।

তিনি কেন নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করেছেন তা ৩ ডিসেম্বর সকাল ১০টার মধ্যে সশরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে সংশ্লিষ্ট কারও বক্তব্য পাওয়া যায়নি। তবে নোটিশের কপিটি পাওয়া যায়।

হুসাইন মালিক/কেএএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।