খুলনা

সরবরাহ বেড়েছে শীতের সবজির, দাম কমছে আলু-পেঁয়াজ-ডিমের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৮:৩৬ এএম, ০৩ ডিসেম্বর ২০২৩

শীতের সবজির সরবরাহ বাড়ায় খুলনার বাজারগুলোতে বইছে স্বস্তির বাতাস। সবজির পাশাপাশি কমতে শুরু করেছে আলু, পেঁয়াজ, ডিম আর মাছের দাম। একই সঙ্গে কমেছে আটার দামও।

খুলনা মহানগরীর টুটপাড়া জোড়াকল বাজার, মিস্ত্রি পাড়া বাজার, ময়লাপোতা বাজার ঘুরে এমনই চিত্র দেখা যায়।

বাজারে ৩০ টাকা দরেও পাওয়া যাচ্ছে ফুলকপি, বিটকপি, ২০ টাকায় বিক্রি হচ্ছে মূলা আর বাঁধাকপি। ৫০ টাকা কেজিদরে বিক্রি হচ্ছে কাঁচামরিচ। এছাড়া অন্যান্য সবজির দামও ৪০-৫০ টাকার মধ্যে রয়েছে।

আরও পড়ুন: চাল-চিনিতে স্বস্তি নেই মিরসরাইয়ে

নগরের জোড়াকল বাজারের কাঁচামাল বিক্রেতা রানা বলেন, বছরের এই সময় সবজি বিক্রি করে শান্তি পাওয়া যায়। মানুষ অল্প টাকার মধ্যে বেশি বেশি সবজি কিনতে পারে। তাই সকালে আনা সবজি দুপুরের আগেই বিক্রি হয়ে যায়। আবার বিকেলে সবজি আনলে রাতে বিক্রি করা যায়।

আরেক সবজি বিক্রেতা মিরাজ বলেন, এখন বাজারে শীতকালের সবজির চাহিদা বেশি। তবুও ফুলকপি, বাঁধাকপির পাশাপাশি লাউ, নানা ধরনের শাকের বিক্রি বেড়েছ। পেঁয়াজের কালি এসেই ২৫০-৩২০ টাকায় বিক্রি হলেও এখন তা ১৪০ টাকায় নেমে এসেছে। আর ১২০ টাকার নতুন আলু ৭০ টাকায় নেমে এসেছে।

jagonews24

তবে শীতের সবজির সহজলভ্যতায় দাম কমলেও পুরাতন আলু আজও বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজিতে। সরবরাহ না কমলেও দাম কমার কোনো লক্ষন দেখা যায়নি। আর পেঁয়াজ বিক্রি হচ্ছে সেই আগের দামেই। ১১০ টাকায় দেশি পেঁয়াজ আর ৯০ টাকায় আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: সবজিতে স্বস্তি, কমেনি চাল-ডাল-মাছ-মাংসের দাম

মাছের বাজার ঘুরে জানা যায়, ১২০ থেকে শুরু করে ২৫০ টাকার মধ্যে রুই, কাতলা, মৃগেল ও কার্প জাতীয় মাছ পাওয়া যাচ্ছে সব বাজারে। ২/৩ প্রকার মাছের দাম হাঁকা হচ্ছে ৩৫০-৫০০ টাকা।

মিস্ত্রিপাড়া বাজারের মুদি ব্যবসায়ী আব্দুল হামিদ বলেন, কয়েকদিন আগেও খোলা আটা বিক্রি করেছি ৫০-৫৫ টাকায়। আজ সেই আটা বিক্রি হচ্ছে ৪৫ টাকা। আটার মতই ডিমের দামও কমেছে। ৫২ টাকা হালির ডিমের দাম এখন ৪০ টাকায় নেমে এসেছে।

আরও পড়ুন: লালমনিরহাটে ভাপা পিঠা বিক্রির ধুম

এই বাজার করতে আসা ইয়াসরি আরাফাত নামের এক ক্রেতা বলেন, এখন বাজারগুলোতে স্বস্তির বাতাস বইছে। প্রায় সবকিছুই রয়েছে ক্রেতার নাগালের মধ্যে। শীতকাল এলেই মানুষ এই সুবিধাটুকু ভোগ করতে পারে।

আলমগীর হান্নান/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।