মাদারীপুর আদালত

আচরণবিধি ভঙ্গের অভিযোগ মিথ্যা বললেন তাহমিনা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ০৫ ডিসেম্বর ২০২৩

মাদারীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম আদালতে হাজির হয়েছেন। এসময় তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা বলে দাবী করেন তিনি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা ১১টায় মাদারীপুর-০৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও যুগ্ম জেলা জজ আদালতের (ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল) বিচারক শরিফুল হকের কাছে লিখিত ব্যাখ্যা দেন তাহমিনা বেগম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেন আওয়ামী লীগের প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ।

অভিযোগের পর স্বতন্ত্রপ্রার্থী তাহমিনা বেগমকে মঙ্গলবার নির্বাচনী অনুসন্ধান কমিটি আদালতে স্ব-শরীরে হাজির হয়ে প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেন। এরই প্রেক্ষিতে অভিযুক্ত ও অভিযোগকারী উভয় হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেন।

অভিযোগ সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম ২৯ নভেম্বর গাড়ি বহরসহ বহিরাগত ও তার অনুসারিদের নিয়ে প্রভাব খাটিয়ে ব্যান্ড পার্টি, ঢোল বাদ্য যন্ত্র, বাঁশি বাজিয়ে ও খিচুড়ি পরিবেশন করে মনোনয়নপত্র জমা দিতে যান। পরে তিনি ঐদিন মনোনয়নপত্র জমা না দিয়ে চলে আসেন। পর দিন ৩০ নভেম্বর সকালে মনোনয়নপত্র দাখিল করেন। যা নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের সামিল।

এ বিষয়ে তাহমিনা বেগম জাগো নিউজকে বলেন, আওয়ামী লীগের প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ ও তার একজন সমর্থক দুই জনেই একই ধরনের অভিযোগ করেছেন আমার বিরুদ্ধে। এগুলো মিথ্যা অভিযোগ। অভিযোগে ঘটনার দিন যা বলা হয়েছে, তার কিছুই ঘটেনি। এই ঘটনার কোনো সত্যতা নেই। ওনারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন। আমার মান সম্মান নষ্ট করার জন্য, আমাকে হয়রানি করার জন্য এই অভিযোগ করেছেন তারা।

আওয়ামী লীগের প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ বলেন, আমি একটি অভিযোগ করেছিলাম স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম ও আরেকপ্রার্থী তৌফিকুজ্জামানের বিরুদ্ধে। ব্যাপক সমাগমের মধ্য দিয়ে ঢাল ঢোল পিটিয়ে তারা মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তারা নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করেছেন। এর আগে তারাও আমার বিরুদ্ধে এরকম একটি অভিযোগ করেন।

আয়শা সিদ্দিকা আকাশী/এনআইবি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।